ব্রেকিং নিউজ

বিএনপির আন্দোলনে ভেসে যাবে সরকার: শওকত মাহমুদ

শওকত মাহমুদআল-মামুন, খাগড়াছড়ি প্রতিনিধি:: বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)র ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ বলেছেন, বিএনপির এবারের আন্দোলনে ভেসে যাবে আওয়ামীলীগ সরকার। জোর করে ক্ষমতায় এসে জুলুম,নির্যাতন করে কেউ চিরস্থায়ী ভাবে ক্ষমতায় থাককে পারেনী, আওয়ামীলীগও পারবেনা। ভোট জালিয়াতী মধ্য দিয়ে ক্ষমতায় এসে আওয়ামীলীগ সরকার সংবাদপত্রের স্বাধীনতা কেড়ে নিয়েছে। তারা গণতন্ত্রে বিশ্বাসী নয় বলেই জোর করে ক্ষমতা দখলের রাজনীতি করেন বলে মন্তব্য করেন শওকত মাহমুদ।

রবিবার (৭ মে) সকাল ১১টায় খাগড়াছড়ি জেলা বিএনপির কার্যালয়ে তৃনমুল পর্যায়ের নেতৃবৃন্দদের সাথে প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এসময় তিনি আরো বলেন, বিএনপির আওয়ামীলীগের মধ্যে ব্যবদান হচ্ছে, বিএনপি শান্তিতে বিশ্বাসী আর আওয়ামীলীগ জুলুম,নির্যাতন আর ক্ষমতা দখলে, বিএনপি এলে সংবাদপত্রের স্বাধীনতা দেয় আর আওয়ামীলীগ এলে সংবাদপত্রের স্বাধীনতা খর্ব করে। শুধু তাই নয় এ সরকারের হাতে মায়ের পেটের সন্তানও নিরাপদ নয় বলে তিনি উল্লেখ করে।

বিশেষ অতিথির বক্তব্যে অন্যান্য বক্তরা বিএনপি সরকার থাকাকালীন উন্নয়নের কথা তুলে ধরে বলেন, অবৈধ সরকার হটাও আন্দোলনে পালানোর রাস্তা খুজে পাবেনা যেনে আওয়ামীলীগের এখন থেকে বিদেশে টাকা পাচার শুরু করে দিয়েছে। কারণ তারা যানে অচিরেই তাদের ক্ষমতা ছেড়ে পালানোর রাস্তা পাবে না। এছাড়াও বিভিন্ন সময় আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের ঈগিত করে বলেন আওয়ামীলীগের বিরুদ্ধে বিএনপির সমালোচনার প্রয়োজন নেই। কারণ ওবায়দুল কাদের নিজেই বিভিন্ন ভাষণে তার  নিজ দলের নেতা-কর্মী ও দলের কু-কৃতির কথা তুলে ধরেন।

খাগড়াছড়ি জেলা বিএনপির যুগ্ম সম্পাদক এডভোকেট মালেক মিন্টুর সঞ্চালনায় সভায় সভাপতিত্ব করেন,জেলা বিএনপির সভাপতি ওয়াদুদ ভূইয়া। এতে বিশেষ অতিথি ছিলেন, বিএনপির তথ্য ও গবেষনা বিষয়ক সহ সম্পাদক কাদের গনী চৌধুরী,চট্টগ্রাম বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক জনাব হারুনুর রশিদ হারুন, শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রধান অতিথির সফর সঙ্গি-ব্রাক্ষ্মনপাড়া উপজেলা বিএনপির সাধারন সম্পাদক মহসিন সরকার,বুড়িচং উপজেলা বিএনপির সাধারন সম্পাদক কামাল হোসেন,ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারন সম্পাদক জাহাঙ্গীর আলম প্রমূখ।

এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, খাগড়াছড়ি জেলা বিএনপির সহ-সভাপতি প্রবীণ চন্দ্র চাকমা, জেলা যুবদলের সাধারন সম্পাদক মাহবুবুল আলম সবুজ, জেলা কৃষক দলের সভাপতি গফুর আহমেদ তালুকদার,জেলা মহিলা দলের সভানেত্রী শাহনাজ বেগম রোজীসহ ৯টি উপজেলা বিএনপির সভাপতি-সম্পাদক এ সময় বক্তব্য রাখেন।

এ সময় খাগড়াছড়ি জেলা বিএনপির সহ-সভাপতি কংচাইরী মাস্টার,মংসাথোইয় চৌধুরী, এ্যড. মন্জুর মোরশেদ, ক্ষেত্র মোহন রোয়াজা, যুগ্ন সম্পাদক আয়ুব খান, অনেিমষ চাকমা রিংকু, সাংগঠনিক সম্পাদক এম এন আবছার, ক্ষনি রঞ্জন ত্রিপুরা,সহ-দপ্তর সম্পাদক আবু তালেবসহ অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বিদ্রোহী প্রার্থী হলে আজীবন বহিষ্কার: প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার :: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় সিদ্ধান্তের বাইরে কেউ প্রার্থী ...