বাসচাপায় প্রাণ গেল এসআই’র

বাসচাপায় প্রাণ গেল এসআই’র

স্টাফ রিপোর্টার ::  রাজধানী ঢাকায় বাসের চাকায় পিষে হত্যা করা হল পুলিশের এক কর্মকর্তাকে। রোববার বিকালে রাজধানীর মিরপুরের শাহ আলী থানার রাইনখোলা এলাকায় এ মর্মান্তিক ঘটনা ঘটে। ঘাতক বাসচালক বিল্লাল হোসেন ও তার সহকারীকে আটক করা হয়েছে। হতভাগ্য এই পুলিশ কর্মকর্তার নাম এসআই উত্তম কুমার সরকার (৩৪)। তিনি ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) রূপনগর থানায় কর্মরত ছিলেন।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, রোববার বিকাল সোয়া ৪টায় এসআই উত্তম কুমার মিরপুরের বেড়িবাঁধ থেকে ঈগল পরিবহনের একটি বাস জব্দ করে থানায় নিয়ে যাচ্ছিলেন। চালক বিল্লাল হোসেন বাসটি চালাচ্ছিলেন। পুলিশ কর্মকর্তা উত্তম কুমার সরকার তার মোটরসাইকেলে চেপে বাসের সঙ্গে যাচ্ছিলেন থানায়। রাস্তা ফাঁকা পেয়ে একপর্যায়ে চালক বিল্লাল বাসটি জোরে টান দেয়। এ সময় পুলিশ কর্মকর্তা উত্তম বাসচালক যাতে পালিয়ে যেতে না পারে, সেজন্য রাইনখোলা মোড়ে স্পিডব্রেকারের সামনে এসে বাসটি বেড়িকেড দেন। কিন্তু বেপরোয়া বাসচালক বিল্লাল হোসেন পুলিশ কর্মকর্তার ওপর দিয়ে বাসটি চালিয়ে দেন। তাকে চাকায় পিষে পালিয়ে যাওয়ার ব্যর্থ চেষ্টা করেন।

প্রত্যক্ষদর্শীরা বলেন, বাসটি পুলিশ কর্মকর্তা ও তার মোটরসাইকেলটিকে টেনেহিঁচড়ে ১০০ গজ নিয়ে যায়। এতে ঘটনাস্থলেই পুলিশ কর্মকর্তা উত্তম কুমারের মৃত্যু হয়। ঈগল পরিবহনের বাসটি (ঢাকা মেট্রো ব-১৪-৬৮২৮) জব্দ করা হয়েছে। ঘটনার সময় বৃষ্টি হচ্ছিল। ছুটির দিন রাস্তা ফাঁকা পেয়ে বাস নিয়ে চালক পালিয়ে যাওয়ার চেষ্টা করছিল বলে ধারণা করা হচ্ছে। এসআই উত্তম কুমারের লাশ ময়নাতদন্তের জন্য শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে নেয়া হয়েছে।

জানতে চাইলে রূপনগর থানার ওসি শাহ আলম বলেন, ৪ দিন আগে অপর একটি সড়ক দুর্ঘটনার মামলা হয়েছিল। ওই মামলার তদন্ত কর্মকর্তা ছিলেন এসআই উত্তম কুমার সরকার। মামলার তদন্ত করতে গিয়ে ঈগল পরিবহনের ওই বাসের সংশ্লিষ্টতা পান তিনি। রোববার তিনি বাসটি জব্দ করে থানায় নিয়ে আসছিলেন। এ সময় ওই বাসের চাপায় তিনি প্রাণ হারান। এ ঘটনা চালক ইচ্ছে করে ঘটিয়েছে কি না, বিষয়টি তদন্ত করে দেখতে হবে। তিনি বলেন, খবর পেয়ে পুলিশের জ্যেষ্ঠ কর্মকর্তারা সেখানে ছুটে যান এবং ঘটনাস্থল পরিদর্শন করেন। বাসচালককে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

পুলিশের দারুসসালাম জোনের এসি জাহাঙ্গীর আলম বলেন, ঈগল পরিবহনের সামনে ছিল উত্তম কুমারের মোটরসাইকেল। পেছন থেকে বাসটি তাকে চাপা দেয় এবং এতে তিনি গুরুতর আহত হন। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে নেয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

পুলিশ জানায়, এসআই উত্তম কুমারের গ্রামের বাড়ি টাঙ্গাইলের কালিহাতীতে। তিনি পরিবার নিয়ে মোহাম্মদপুরে থাকতেন। দেড় বছর ধরে তিনি রূপনগর থানায় কর্মরত ছিলেন। কিছুদিন আগে তিনি এএসআই থেকে পদোন্নতি পেয়ে এসআই হন। এর আগে তিনি পল্লবী এবং শাহ আলী থানায় কর্মরত ছিলেন।

 

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নির্বাচনে বিদেশি পর্যবেক্ষক নেই কেন?

স্টাফ রিপোর্টার :: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংসদ বহাল রেখে নির্বাচন অনুষ্ঠিত ...