বাল্য বিয়ে বন্ধে কাজ করবেন এভ্রিল

জান্নাতুল নাঈম এভ্রিলস্টাফ রিপোর্টার :: বর্তমানে তুমুল আলোচিত নাম জান্নাতুল নাঈম এভ্রিল। সদ্য অনুষ্ঠিত মিস ওয়ার্ল্ড বাংলাদেশ-২০১৭ প্রতিযোগিতায় বিজয়ী হয়েও মুকুট হারিয়ে আলোচনায় এসেছেন তিনি। বিয়ে ও ডিভোর্সের তথ্য গোপন করার অভিযোগে মুকুট হারাতে হয়েছে তাকে।
দেশের আইনে বাল্য বিয়ে অবৈধ। তাই তার সেই বিয়েকে তিনি বিয়ে ভাবতে নারাজ। পরিবারের কারণে বাল্য বিয়ে করতে বাধ্য হয়েছিলেন এভ্রিল- এমনটাই তার দাবি। যে ভুলের জন্য আজ মুকুট হারাতে হলো তাকে।
যে বিয়ের জন্য সাফল্য পেয়েও হারালেন এভ্রিল এবার সেই বাল্য বিয়ে বন্ধে কাজ শুরু করেছেন তিনি। মুকুট হারানোর পর নিজের নামে ‘এভ্রিল ফান্ড’ নামে চ্যারিটি ফাউন্ডেশন গঠন করেছেন। ইতোমধ্যে ফাউন্ডেশনটির জন্য একটি টিমও তৈরি করেছেন এভ্রিল। সারা দেশে বাল্য বিয়ে বন্ধে কাজ করবে সংগঠনটি।
এভ্রিল বলেন, একটি ভুলের জন্য মানুষকে অনেক কিছু হারাতে হয়। যেটা আমি টের পাচ্ছি। তাই বাল্য বিয়ে বন্ধ করতে চ্যারিটি ফাউন্ডেশন করেছি। গ্রামে গ্রামে গিয়ে মানুষকে বাল্য বিয়ের বিরুদ্ধে সচেতন করবে সংগঠনটি।
এভ্রিল আরও বলেন, ‘শুধু বাল্য বিয়েই নয়, নারীর ক্ষমতায়নেও আমার সংগটন কাজ করবে। এ জন্য আমার আয়ের ৭৫ ভাগ আমি এ চ্যারিটিতে দেব। সারা দেশে ভলান্টিয়ার থাকবে নারীরা। তারা অবহেলিত, নির্যাতিত নারীর পাশে দাঁড়াবেন। সমাজের বেশ কিছু বিত্তশালী মানুষও আমার এই ফান্ডের সঙ্গে থাকবেন।
মুকুট হারানোর পর সিনেমা, নাটক ও মিউজিক ভিডিওর প্রচুর অফার পাচ্ছেন বলেও জানিয়েছেন এ সুন্দরী। তবে এখনই নয় আগামী এক মাস সময় নিয়েছেন সিদ্ধান্ত নিতে। এরপরই পুরোদমে শোবিজে যাত্রা করবেন এভ্রিল।
Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রহিমা আক্তার মৌ

‘জল ও জীবন’

রহিমা আক্তার মৌ :: আমাদের প্রাণপ্রিয় নগরী ঢাকা বুড়িগঙ্গা নদীর তীরে অবস্থিত। অপ্রিয় ...