বাল্য বিয়ে এবং মাদক প্রতিরোধে উদ্বুদ্ধকরণ সমাবেশ

বাল্য বিয়ে এবং মাদক প্রতিরোধে উদ্বুদ্ধকরণ সমাবেশ বিশেষ প্রতিনিধি :: বাল্য বিয়ে এবং মাদক মুক্ত গোপালগঞ্জ গঠনের লক্ষ্যে “১৮’র আগে বিয়ে নয়; কুড়ির আগে সন্তান নয়” এই শ্লোগান নিয়ে গোবরা ইউনিয়ন পরিষদের আয়োজনে এবং ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির সার্বিক সহযোগিতায় চরবয়রা ঘোনাপাড়া উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে বাল্য বিয়ে এবং মাদক প্রতিরোধে যুব ও শিক্ষার্থীদের নিয়ে উদ্বুদ্ধকরণ সমাবেশ গত বৃহস্পতিবার (১ মার্চ) বিকালে অনুষ্ঠিত হয়।

গোবরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সফিকুর রহমান চৌধুরী (টুটুল) এর সভাপত্বিতে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকার।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন গোপালগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শেখ লুৎফর রহমান বাচ্চু, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ ছানোয়ার হোসেন, পিপিএম; সদর উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ শাম্মী আক্তার; গোপালগঞ্জ সদর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ রফিকুল ইসলাম মিটু; উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান বেগম নিরুন্নাহার ইউসুফ, ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচি, গোপালগঞ্জ ও মাদারীপুরের জেলা ব্যবস্থাপক শোভন বিশ্বাস প্রমুখ।

অনুষ্ঠানে বাল্য বিয়ের কুফল সম্পর্কে বাস্তব অভিজ্ঞতার উপর বক্তব্য রাখেন পোদ্দারের চর পল্লী সমাজের সভাপ্রধান এবং শিক্ষা ও চাকুরীর ক্ষেত্রে ২০১৭ সালে সদর উপজেলা পর্যায়ের জয়ীতা নারী নির্বাচিত তাসলিমা আক্তার।

অনুষ্ঠানে অন্যানের মধ্যে আরো উপস্থিত ছিলেন চন্দ্রমুখী মহিলা সমিতির সভাপ্রধান অনিমা রানী সরকার, ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির মাঠ সংগঠক শাকিলা আরজু, নারী নেত্রী নিপা খানমসহ আরো অনেক।

অনুষ্ঠানে চরবয়রা উচ্চ বিদ্যালয়, শহীদ গোলজার উচ্চ বালিকা বিদ্যালয়, রুস্তুম আলী চৌধুরী মাধ্যমিক বিদ্যালয়ের চার শতাধিক শিক্ষার্থীসহ পোদ্দারের চর যুব সংঘ, চন্দ্রমুখী মহিলা সমিতির সদস্য এবং এলাকা বিভিন্ন শ্রেণী পেশার ছয় শতাধিক লোক সমাবেশে অংশগ্রহণ করে। সমাবেশে উপস্থিত সকলে গোপালগঞ্জকে বাল্য বিয়ে এবং মাদক মুক্ত করার লক্ষে নিজ নিজ অবস্থান থেকে কাজ করে যাবেন বলে অভিমত ব্যক্ত করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি জেলা প্রশাসক বাল্য বিয়ে এবং মাদক প্রতিরোধে উপস্থিত সকলকে শপথ বাক্য পাঠ করান এবং উপস্থিত সকলে বাল্য বিয়ে এবং মাদক কে লাল কার্ড প্রদর্শন করেন।

সমাবেশে প্রধান অতিথি জেলা প্রশাসক বলেন, গোপালগঞ্জকে বাল্য বিয়ে এবং মাদক মুক্ত করার লক্ষ্যে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। এই অপরাধ যারা করবেন তাদের আইনের আওতায় আনা হবে। তিনি গোবরা ইউনিয়ন পরিষদ এবং ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচিকে এই ধরনের উদ্যোগকে স্বাগত জানান এবং এই ধরনের সকল কাজে সম্পৃক্ত থাকার জন্য অভিমত ব্যক্ত করেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আমার মা ফাউন্ডেশন এর চাঁদপুর সদর আহবায়ক কমিটি গঠন

আমার মা ফাউন্ডেশন এর চাঁদপুর সদর আহবায়ক কমিটি গঠন

চাঁদপুর :: আমার মা ফাউন্ডেশন এর চাঁদপুর সদর আহবায়ক কমিটির প্রথম সভা অনুষ্ঠিত ...