বাল্য বিয়েকে লাল কার্ড প্রদর্শণ

বাল্য বিয়েকে লাল কার্ড প্রদর্শণবিশেষ প্রতিনিধি:: বাল্য বিয়ে মুক্ত বাংলাদেশ গঠনের লক্ষ্যে “১৮-র আগে বিয়ে নয়; কুড়ির আগে সন্তান নয়” এই শ্লোগান নিয়ে ৬ নভেম্বর বেলা ১২ টায় মানিকগঞ্জের দিঘী ইউনিয়ন পরিষদ সভা কক্ষে ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির উদ্যোগে বাল্য বিয়েকে লাল কার্ড প্রদর্শন করা হয়।

অনুষ্ঠানে লাল কার্ড প্রদর্শন করেন ইউপি চেয়ারম্যান আব্দুল মতিন মোল্যা, মুক্তিযোদ্ধা আহমেদ খান, মুলজান সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা পারভীন আক্তার, স্থানীয় কাজী মোঃ রফিকুল ইসলাম, ইউপি সচিব পিয়ার আলী, ব্র্যাক মানবাধিকার ও আইন সহায়তা কর্মসূচির শফিউল বাশার, সকল ইউপি সদস্যসহ স্থানীয় বিভিন্ন শ্রেণী পেশার অর্ধশতাধিক লোক।

অনুষ্ঠান সঞ্চালন করেন ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির কর্মসূচি সংগঠক মাসুদ রানা।

অনুষ্ঠানে বাল্য বিয়েকে সামাজিক উন্নয়নের বড় বাধা উল্লেখ করে এটা বন্ধে সকলে এক সাথে কাজ করার প্রতিশ্রুতি নিয়ে বাল্য বিয়েকে লাল কার্ড প্রদর্শন ও শপথ করেন উপস্থিত সকলে।

উপস্থিত সকলকে বাল্য বিয়েকে না সম্বলিত শপথ পড়ান ইউপি চেয়ারম্যান আব্দুল মতিন মোল্যা।

উপস্থিত সকলে শপথ নিয়ে বলেন, “আমরা নিজেরে বাল্য বিয়ে দিবো না, এর সাথে থাকব না এবং এলাকায় কোথাও বাল্য বিয়ে হতে দেখলে সেটা বন্ধে এগিয়ে যাব।”

এর আগে সকাল ১০ টা থেকে বেলা ১২ টা পর্যন্ত ব্র্যাক মানবাধিকার ও আইন সহায়তা কর্মসূচি মানিকগঞ্জ সদরের আয়োজনে মানবাধিকার ও আইন সচেতনতা্ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

 

 

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

কাপেং ফাউন্ডেশনের উদ্যোগে

কাপেং ফাউন্ডেশনের উদ্যোগে আদিবাসীদের উন্নয়নে জাতীয় নীতিমালার বাস্তবায়ন শীর্ষক প্রশিক্ষণ

রাজশাহী :: কাপেং ফাউন্ডেশনের উদ্যোগে ১৪ ও ১৫ নভেম্বর “আদিবাসী উন্নয়ন সংশ্লিষ্ট জাতীয় ...