ব্রেকিং নিউজ

বান্দরবানে ম্যালেরিয়ার ৭দিনে ১০জনের প্রাণহানি

বান্দরবান : বান্দরবান পার্বত্য জেলার থানছি উপজেলার দুর্গম পাড়াসমুহে ভয়ানক ম্যালেরিয়ার প্রাদুর্ভাব দেখা দিয়েছে। এরোগে আক্রান্ত হয়ে বিভিন্ন বয়সী নারী-শিশুসহ ১০জনের মৃত্যু হয়েছে। গত ৭দিনেই এসব রোগীর প্রাণহানি ঘটেছে এবং ওইসব এলাকায় বর্তমানে শতাধিক লোক ম্যালেরিয়ায় আক্রান্ত  আছেন বলে বুধবার সকালে জানিয়েছেন থানছি উপজেলা পরিষদ চেয়ারম্যান ক্যহ্লাচিং মারমা। তিনি জানান, থানছি উপজেলা সদরের সরকারি বিশাল হাসপাতলে একজন মেডিকেল অফিসারও  কর্মরত নেই, ২মাস ধরেই এ অবিস্থা চলছে। এ উপজেলায় আক্রান্ত রোগীদের ৮০ ভাইগই ম্যালেরিয়া রোগী বলেও তিনি জানান।

থানছি উপজেলা চেয়ারম্যান এবং দুর্গম এলাকার আদিবাসী নেতৃবৃন্দ জানান,রায়বাহাদুর পাড়া, চিংথোয়াই হেডম্যান পাড়া,অংথোয়াই প্রু পাড়া,সত্যমণি ত্রিপুরা পাড়া,অংসাং খেয়াং পাড়া ও থুইচা হেডম্যান পাড়ায় গত ২মাস থেকে ম্যালেরিয়া ছড়িয়ে পড়েছে। এ রোগে আক্রান্ত হয়ে নারী-শিশুসহ বিভিন্ন বয়সী ১০জন মারা গেছেন গত ৭দিনে। এসব এলাকায় এরোগে শতাধিক লোক আক্রান্ত রয়েছেন। তাঁরা বলেন, থানছি উপজেলা সরকারি হাসপাতালে চিকিৎসার্থে ম্যালেরিয়াসহ বিভিন্ন রোগে আক্রান্ত শতাধিক রোগী আসেন প্রতিদিন, কিন্তু কোন মেডিকেল অফিসার কর্মস্থলে উপস্থিত না থাকায় রোগীরা বিনাচিকিৎসায় ফিরে যেতে বাধ্য হচ্ছেন। উপজেলা চেয়ারম্যানের অনুরোধ সত্বেও ম্যালেরিয়া ছড়িয়ে পড়া এলাকাসমুহে এখনও কোন মেডিকেল টিম পাঠানো হয়নি।

সিভিল সার্জন ডা. মংতে ঝ সাংবাদিকদের বলেন,দুর্গমতার কারণে ম্যালেরিয়া আক্রান্ত এলাকা সমুহে মেডিকেল পাঠানো অনিশ্চিত হয়ে পড়েছে। তিনি ম্যালেরিয়ায় ২জনের মৃত্যুর কথা শুনেছেন বলে স্বীকার করেন।

এনামুল হক কাশেমী/

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ

স্টাফ রিপোর্টার :: রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ...