বাগেরহাট-৩ উপনির্বাচনে সরে গেলেন নায়ক শাকিল: একমাত্র প্রার্থী হাবিবুন্নাহার

বাগেরহাট-৩ উপনির্বাচনে সরে গেলেন নায়ক শাকিল: একমাত্র প্রার্থী হাবিবুন্নাহারমোঃ শহিদুল ইসলাম, বাগেরহাট প্রতিনিধি:: বাগেরহাট-৩ আসনের উপ-নির্বাচনে মনোনয়নপত্র জমা দিয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী খুলনা সিটি করপোরেশনের (কেসিসি) নবনির্বাচিত মেয়র তালুকদার আব্দুল খালেকের স্ত্রী হাবিবুন্নাহার।

বৃহস্পতিবার দুপুর ১২টায় জেলা নির্বাচন কর্মকর্তার দপ্তরে গিয়ে রিটার্নিং কর্মকর্তা ও ফরিদপুরের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. নুরুজ্জামানের কাছে তিনি মনোনয়ন দাখিল করেন।

এসময় কেসিসি মেয়র তালুকদার আব্দুল খালেক, জেলা আওয়ামী লীগের সভাপতি ও বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য ডা. মোজাম্মেল হোসেন, বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মীর শওকাত আলী বাদশা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ কামরুজ্জামান টুকু, বাগেরহাট পৌরসভার মেয়র খান হাবিবুর রহমান ও প্যানেল মেয়র আব্দুল বাকি তালুকদার জেলা নির্বাচন কর্মকর্তা মল্লিক রুহুল আমিন উপস্থিত ছিলেন।

এদিকে চিত্র নায়ক শাকিল আহসান খান এ আসন থেকে উপ-নির্বাচনের জন্য মনোনয়ন পত্র সংগ্রহ করলেও জমাদানের জন্য আজ শেষ দিনে মনোনয়ন পত্র জমা দেননি।

এর আগে, এ আসনের সংসদ সদস্য ছিলেন তালুকদার আব্দুল খালেক। খুলনা সিটি করপোরেশনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নির্বাচন করার জন্য তিনি স্পিকারের কাছে তার সংসদ সদস্য পদ থেকে অব্যাহতি নিয়েছিলেন। এরপর স্পিকার নির্বাচন কমিশনকে চিঠি দিলে ১০ এপ্রিল আসনটি শূন্য ঘোষণা করা হয়। সেই শূন্য আসনে উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী ঘোষণা করা হলো তালুকদার আব্দুল খালেকের স্ত্রীকে।

নির্বাচন কমিশনের রোডম্যাপ অনুযায়ী, ২৪ মে মনোনয়নপত্র জমাদানের শেষ সময়, ২৭ মে বাছাই এবং ৩ জুন মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ধার্য করা হয়েছে। আর ভোটগ্রহণ হবে ২৬ জুন।

রামপাল-মোংলা এ দুই উপজেলা নিয়ে বাগেরহাট-৩ আসন। দুই উপজেলায় ১৭টি ইউনিয়ন রয়েছে। এতে মোট দ্ইু লাখ ২৭ হাজার ৬৪৬ জন ভোটার রয়েছে। এর মধ্যে পুরুষ এক লাখ ১৪ হাজার ৪০৬ এবং নারী এক লাখ ১৩ হাজার ২৪০ জন। এ আসনের ৯০টি কেন্দ্রে ২৬ জুন ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

৩২ ধারা বহাল রেখে ডিজিটাল নিরাপত্তা বিল পাস

ষ্টাফ রিপোর্টার :: সাংবাদিক ও মানবাধিকার সংগঠনসহ বিভিন্ন মহলের আপত্তি সত্ত্বেও বহুল ...