ব্রেকিং নিউজ

বাগেরহাটে ১০০শিক্ষার্থীকে বাইসাইকেল প্রদান

বাগেরহাটে ১০০শিক্ষার্থীকে বাইসাইকেল প্রদানমোঃ শহিদুল ইসলাম, বাগেরহাট প্রতিনিধি:: বাগেরহাট সদর উপজেলার ১০০ শিক্ষার্থীকে বাইসাইকেল প্রদান করা হয়েছে। সদর উপজেলা পরিষদ চত্তরে মঙ্গলবার দুপুরে উপজেলা প্রশাসনের উদ্যোগে বাগেরহাট জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাস শিক্ষার্থীদের এই বাইসাইকেল প্রদান করেন।

এসময় উপস্থিত ছিলেন বাগেরহাট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খান মজিবুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তানজিল্লুর রহমান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তানজিল্লুর রহমান বলেন, বাগেরহাট সদর উপজেলা উন্নয়ন তহবিল থেকে শিক্ষার্থীদের বাইসাইকেল প্রদানের উদ্যোগ নেয়া হয়। এরপর সদরের ১০ টি ইউনিয়নের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ১’শ শিক্ষার্থীকে বাছাই করেন স্ব স্ব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগন। বাছাকৃত ওই শিক্ষার্থীদেরকে এই বাইসাইকেল প্রদান করা হয়। বাইসাইকেল পেয়ে খুশি শিক্ষার্থীরা।

বাগেরহাট জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাস বলেন, স্বল্প দূরত্বের জন্য স্বাচ্ছন্দ্যপূর্ণ যানবাহন হিসেবে বাইসাইকেল খুবই গুরুত্বপূর্ণ এবং উপযোগী। এটি যেমনি পরিবেশবান্ধব, আনন্দদায়ক, তেমনি স্বাস্থ্য সুরক্ষার জন্যও খুবই সহায়ক। আমাদের দেশে এক সময় স্কুল, কলেজের ছাত্র শিক্ষকসহ সমাজের অনেক শ্রেণী, পেশার মানুষের মধ্যে এই যানবাহনটি ব্যাপকভাবে জনপ্রিয় এবং প্রচলিত ছিল। কিন্তু নাগরিক এবং যান্ত্রিক সভ্যতার অভিঘাতে এই যানবাহনটি গুরুত্বহীন ও অবহেলিত হতে হতে ক্রমান্বয়ে তা বিস্মৃতির অতল গহ্বরে তলিয়ে যাওয়ার উপক্রম হয়েছে। অনেক উন্নত দেশেও বর্তমানে এ যানবাহনটি বহুল প্রচলিত, ব্যবহৃত এবং জনপ্রিয়। মাধ্যমিক স্তরের দরিদ্র মেধাবী ছাত্রীদের মাঝে বাইসাইকেল প্রদানের কর্মসুচী গৃহীত হয়েছে যা নি:সন্দেহে একটি প্রশংসনীয় উদ্যোগ।

এছাড়াও প্রধানমন্ত্রীর কার্যালয় কর্তৃক প্রদত্ত অনুদানের মাধ্যমে ক্ষুদ্র নৃগোষ্ঠী সমিতির সদস্যদের মাঝে তিনটি ইজিবাইক বিতরণ করা হয়। এবিষয়ে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা এবং তদারকী প্রত্যাশা করছি।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

পাইকগাছায় উপকূল দিবস পালিত

পাইকগাছায় উপকূল দিবস পালিত

মহানন্দ অধিকারী মিন্টু, পাইকগাছা (খুলনা) প্রতিনিধি :: খুলনার পাইকগাছায় বিভিন্ন অনুষ্ঠানের মধ্যদিয়ে ...