বাগেরহাটে গ্রাম আদালতে ৫০৩ মামলা ৫ মাসে নিষ্পত্তি: প্রায় ৬৩ লাখ টাকা ক্ষতিপূরণ আদায়

গ্রাম আদালতমোঃ শহিদুল ইসলাম, বাগেরহাট প্রতিনিধি:: বাগেরহাটের ৬টি উপজেলার ৪২টি ইউনিয়নে গত ৫ মাসে গ্রাম আদালতের মাধ্যমে ৫০৩টি মামলা নিষ্পত্তি ও প্রায় ৬৩ লাখ টাকা ক্ষতিপুরণ হিসাবে আদায় করা হয়েছে। রবিবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা গ্রাম আদালত ব্যবস্থাপনা কমিটির ত্রৈমাসিক সভায় এ তথ্য জানানো হয়।

জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো. জহিরুল ইসলাম, বাংলাদেশে গ্রাম আদালত সক্রিয়করণ (২য় পর্যায়) প্রকল্পের বাগেরহাট জেলার ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর মহিতোষ কুমার রায়, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা হাসনা হেনা, অতিরিক্ত পুলিশ সুপার মো.শাহাদাত হোসেন প্রমুখ।

এ সভায় উপজেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার, জাতীয় মহিলা সংস্থা ও এনজিও প্রতিনিধিসহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সচিব ও মেম্বারবৃন্দ উপস্থিত ছিলেন।

সভা থেকে জানানো হয়, প্রকল্পের কর্মএলাকাভুক্ত বাগেরহাট জেলার চিতলমারী, ফকিরহাট, কচুয়া, মোংলা, রামপাল ও শরণখোলা উপজেলার ৪২টি ইউনিয়নের গ্রাম আদালতে জানুয়ারি মাস থেকে মে মাস পর্যন্ত সময় মোট ৮২৫ টি মামলা দায়ের হয়েছে। যার মধ্যে ২৮টি মামলা উচ্চ আদালত থেকে প্রেরণ করা হয়েছে। ৫০৩ টি মামলা গ্রাম আদালতের মাধ্যমে নিষ্পত্তি হয়েছে এবং ১৫৪ টি মামলা বাতিল হয়েছে। নিষ্পত্তিকৃত মামলার সিদ্ধান্ত বাস্তবায়নের মাধ্যমে মোট ৬২ লাখ ৮০ হাজার ৮৭ টাকা ক্ষতিপূরণ আদায় করে ক্ষতিগ্রস্থ পক্ষকে দেয়া হয়েছে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শতকোটি টাকার মালিক সেই মুচি জসিমকে গ্রেপ্তার

ষ্টাফ রিপোর্টার :: গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা, মৌচাকসহ আশপাশের এক আতঙ্কের নাম ...