ব্রেকিং নিউজ

বাগেরহাটের চারটি সংবাদ

বাগেরহাটে নদী থেকে যুবকের লাশ উদ্ধারনদী থেকে যুবকের লাশ উদ্ধার

মোঃ শহিদুল ইসলাম, বাগেরহাট প্রতিনিধি :: বাগেরহাট সদর উপজেলায় ডেমা ব্রিজের নিচে নদী থেকে বুধবার মধ্য রাতে আরিফুল ইসলাম (২৬) নামে এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। নিহতের মাথার নিচে ধারালো আস্ত্রের আঘাতের চিহ্ন রয়েছে। পুলিশ বলছে সন্ত্রাসীরা আরিফুল ইসলামকে হত্যা করে লাশ নদীতে ফেলে দিয়েছে। নিহত আরিফুল বাগেরহাট সদর উপজেলার ডেমা ইউনিয়নের খেগড়াঘাট গ্রামের শেখ মহব্বত আলীর ছেলে। পেশায় সে একজন দিনমজুর।

বাগেরহাট সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহাতাব উদ্দিন জানান, বাগেরহাট সদর উপজেলার ষাটগুম্বজ ইউনিয়নের ডেমা ব্রিজের নিচে নদীতে বুধবার মধ্য রাতে অজ্ঞান পরিচয় এক যুবকের লাশ ভাসতে দেখে স্থানীয়রা থানায় খবর দেয়। পরে পুলিশ এসে লাশ উদ্ধার করে বাগেরহাট মডেল থানায় নিয়ে আসে। নিহতের মাথার নিচে ধারালো আস্ত্রের আঘাতের চিহ্ন রয়েছে। সকালে নিহতের স্বজনরা থানায় এসে লাশটি দিনমজুর আরিফুল ইসলামের বলে সনাক্ত করেন। বৃহস্পতিবার সকালে সদর হাসপাতাল মর্গে লাশের ময়না তদন্ত সম্পন্ন হয়েছে। প্রাথমিক ভাবে হত্যার কারন এখনো নিশ্চিত হওয়া যায়নি বলে ওসি জানিয়েছেন।

বাগেরহাটে জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন, মাছের পোনা অবমুক্ত জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন, মাছের পোনা অবমুক্ত
‘সয়ংসম্পুর্ণ মাছে দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বাগেরহাটে জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৮ শুরু হয়েছে। বৃহস্পতিবার সকালে বাগেরহাট স্বাধীনতা উদ্যান থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে।

র‌্যালীতে জনপ্রতিনিধি, মৎস্য বিভাগের কর্মকর্তা, জেলে ও প্রশাসনের কর্মকর্তারা অংশ নেয়। র‌্যালী শেষে বাগেরহাট সাংস্কৃতিক ফাউন্ডেশন মিলনায়তনে জেলা মৎস্য অধিদপ্তরের আয়োজনে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন মৎস্য ও প্রানী সম্পদ মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ্যাডভোকেট মীর শওকাত আলী বাদশা।

জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাসের সভাপতিত্বে বক্তব্য দেন, পুলিশ সুপার পঙ্কজ চন্দ্র রায়, চিংড়ি গবেষনা কেন্দ্রের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্ত কামাল আহম্মেদ, জেলা মৎস্য কর্মকর্তা মো. জিয়া হায়দার সহ মৎস্য জীবীনেতৃবৃন্দ।

পরে বাগেরহাট জেলা প্রশাসকের বাসভবনের পুকুরে রুই, কাতলাসহ বিভিন্ন প্রজাতির দেশি মাছের পোনা অবমুক্ত করা হয়।

প্রধান অতিথি বলেন, দেশের মৎস্য খাতে দ্রুত উন্নতি হচ্ছে। বিগত বছরের তুলনায় দেশে মাছের উৎপাদন বেড়েছে। ভবিষ্যতে এই ধারা ধরে রাখতে সকলকে সচতেন হওযার আহবান জানান।

চুলকাঠিতে বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে একজনের মৃত্যু, আহত ২
বাগেরহাটের চুলকাঠিতে বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে এক যুবকের করুণ মৃত্যু হয়েছে আহত হয়েছে দুইজন । ঘটনাটি ঘটেছে বুধবার সন্ধ্যায় বাগেরহাট সদর উপজেলার পোলেরহাট বাজারে। খানপুর ইউপি চেয়ারম্যান ফকির ফহম উদ্দিনের পোলেরহাট বাজারের একটি ভবনের রেলিং এর গ্রিল ওয়েল্ডিং করার সময় এ ঘটনা ঘটে বলে জানা যায়।

খানপুর ইউপি চেয়ারম্যান ফকির ফহম উদ্দিন জানান, স্থানীয় সৈয়দপুর গ্রামের কাসেম শেখের ছেলে ওয়েল্ডিং মিস্ত্রী ফারুক ও তার ২ সহযোগী আবুল হোসেন ওরফে মাঝের ছেলে রাজু এবং স্কেন্দারের ছেলে তার ভবনে কাজ করছিল। আনুমানিক বিকাল ৪ ঘটিকার সময় এ ঘটনা ঘটে। সম্ভবত: তাদের ব্যবহৃত তার ছিদ্র ছিল। ছিদ্র তারের সাথে লোহার রড স্পর্শ করলে এ দুর্ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে তাদের বাগেরহাট সদর হাসপাতালে নেয়া হলেও কর্তব্যরত ডাক্তার আবুল হোসেন ওরফে মাঝের ছেলে রাজুকে মৃত বলে ঘোষনা করেন।

এ রিপোর্ট লেখার সময় রাখালগাছি ইউপি চেয়ারম্যান শেখ আবু শামীম আছনু জানান, কাসেম শেখের ছেলে ওয়েল্ডিং মিস্ত্রী ফারুকের অবস্থা গুরুতর হওয়ায় তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণের প্রস্তুতি চলছে এবং নিহত রাজুকে হাসপাতাল থেকে ছাড়ানোর চেষ্টা করা হচ্ছে।

 

পিটিআইয়ে গাছের চারা রোপন

শহীদদের শরণে সারাদেশে বৃক্ষ রোপন কর্মসুচির অংশ হিসাবে বাগেরহাট প্রাইমারী টিচার্স ট্রেনিং ইন্সটিটিউটে গাছের চারা রোপন করা হয়েছে।

বুধবার পৌনে ১২টায় ইন্সটিটিউট চত্বরে কষ্ণচুড়া গাছের চারা রোপন করেন, পিটিআইয়ের ভারপ্রাপ্ত সুপারিনটেনডেন্ট লস্কর সফি আহম্মেদ। এসময় প্রতিষ্ঠানের সকল ইন্সট্রাক্টর, পরীক্ষণ বিদ্যালয়ের শিক্ষক ও ডিপিএড শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। বৃক্ষ রোপন অনুষ্ঠানে সামাজিক বন বিভাগ কর্তৃক সরবরাহকৃত বিভিন্ন প্রজাতির ২২০টি গাছের চারা রোপন করা হয়।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

লক্ষ্মীপুরে অটিজম ও নিউরো ডেভেলপমেন্টাল প্রতিবন্ধিতা বিষয়ক কর্মশালা

লক্ষ্মীপুরে অটিজম ও নিউরো ডেভেলপমেন্টাল প্রতিবন্ধিতা বিষয়ক কর্মশালা

জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: “রাষ্ট্রীয় আইন মেনে চলি অটিজম শিশুদের ...