‘বাংলাদেশ সফরে বাড়তি চাপ নিতে হবে’

স্পোর্টস: বাংলাদেশ সফরের পরপরই ভারত সফরে যাবে ইংল্যান্ড দল। দুই দেসের এই সফরে ইংল্যান্ডের হয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে অলরাউন্ডার মইন আলি। মইন আলির পারফর্মেন্সের উপর উপমহাদেশে ইংল্যান্ডের সাফল্য অনেকাংশে নির্ভর করবে।

59250_nবাংলাদেশে দুই টেস্টের সিরিজে ইংল্যান্ড স্কোয়াডে তিন স্পিনার গ্যারেথ ব্যাটি, আদিল রাশিদ ও জাফর আনসারি থাকলেও মইনকেই এক প্রান্ত থেকে বাড়তি চাপ নিতে হবে।

২৯ বছর বয়সী মইনও চ্যালেঞ্জ নিতে প্রস্তুত বলে জানিয়েছেন। যদিও পাকিস্তানের বিপক্ষে ঘরের মাটিতে বল হাতে খুব একটা ভালো পারফর্ম করেননি তিনি।

তারপরও ধরে নেয়া হচ্ছে চট্রগ্রামে প্রথম টেস্ট লেগ স্পিনার আদিল রাশিদ ও মইন আলিতে ভরসা রাখবে ইংলিশ ক্যাম্প। সংবাদ সম্মেলনে মইন বাংলাদেশের কন্ডিশনের সুবিধা নেয়ার আশ্বাস দেন।

তিনি বলেন, ‘সেখানকার কন্ডিশন আমার জন্য সহায়ক হবে। আমি মনে করি, এই দুই সিরিজেই আমি দলের জয়ে বড় অবদান রাখতে পারবো। উপমহাদেশের কন্ডিশনে আমি বেশির ভাগ সময়ই ম্যাচে থাকবো এবং স্পিন হবে সবচেয়ে বড় ভীতি। কিন্তু আমি চাপ অনুভব করছি না, কারন আন্তর্জাতিক ক্রিকেটে সব সময়ই চাপ থাকে।

যতটা সম্ভব মানিয়ে নেয়া যায় সেটাই করবো। বোলার হিসেবে আমি অনেক উত্থান পতনের মধ্য দিয়ে গিয়েছি, যা আমাকে প্রতিবারই উন্নতি করতে সাহায্য করেছে।’

মইন আলি ইংল্যান্ড দলে সাত অথবা আট নম্বরে ব্যাট করে থাকেন। এমনকি ওপেনিংয়েও দেখা গিয়েছে তাকে। আসন্ন উপমহাদেশ সফরে কোন পজিশনে ব্যাট করবেন তিনি।

এই ইস্যুতে জানতে চাইলে মইন বলেন, ‘এই ব্যাপারে কোচ, নির্বাচক ও অধিনায়ক নিশ্চয়ই আলোচনা করছে। কিন্তু আমি সব সময়ই বলে আসছি, দলের প্রয়োজনে যে কোন পজিশনে ব্যাট করতে রাজি আমি। তবে আমি নিজেকে একজন টপ অর্ডার ব্যাটসম্যান ভাবি।’

আগামী বছরের চ্যাম্পিয়ন্স ট্রফিতে বাংলাদেশের বিপক্ষে গ্রুপ ম্যাচ খেলবে ইংল্যান্ড। এর আগে দুই আইসিসি ইভেন্টে ইংল্যান্ডকে হারিয়েছে টাইগাররা। এবার তাই বাংলাদেশ নিয়ে সতর্ক মইন আলি ও ইংল্যান্ড।

‘ভারত ও বাংলাদেশ কঠিন সিরিজ হবে। দল হিসেবে তারা কেমন সেটার প্রমান মিলবে এবার। আমরা বাংলাদেশ সম্পর্কে সতর্ক। অস্ট্রেলিয়ায় বাংলাদেশ আমাদের হারিয়েছে। আমরা জানি এটা চ্যালেঞ্জিং হবে, কিন্তু আমরা এখন সম্পূর্ণ ভিন্ন দল।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

পাকিস্তানকে হারিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ

স্টাফ রিপোর্টার :: কয়েকদিন আগে ভুটান থেকে সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপে শিরোপা নিয়ে ...