বাংলাদেশ ইউনিভার্সিটিতে নবাগতদের ওরিয়েন্টেশন

বাংলাদেশ ইউনিভার্সিটির নবাগতদের ওরিয়েন্টেশনঢাকা :: নবীন শিক্ষার্থীদের হাতে ফুল তুলে দিয়ে বাংলাদেশ ইউনিভার্সিটি তাদের ফল সেমিস্টারের শিক্ষার্থীদের বরণ করে নিয়েছে।

এ উপলক্ষে আজ শনিবার (১৪ অক্টোবর) ইউনিভার্সিটি মিলনায়তনে নবাগত ছাত্রছাত্রীদের এক পরিচিতি সভার আয়োজন করা হয়।

এ সময় অনুষ্ঠানের সভাপতি বাংলাদেশ ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. আনোয়ারুল হক শরীফ নবীনদের উদ্দেশ্যে বলেন, “জ্ঞান অর্জনের জন্য শিক্ষা ও অধ্যবসায়ের কোন বিকল্প নেই”। তিনি বাংদেশ ইউনিভার্সিটিতে শিক্ষার জন্য নেওয়া বিভিন্ন সুযোগ-সুবিধার প্রশংসা করে তা কাজে লাগানোর জন্য নবাগত ছাত্রছাত্রীদের প্রতি আহবান জানান।

বাংলাদেশ ইউনিভার্সিটির কোষাধ্যক্ষ জনাব কামরুল হাসানসহ অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ ইউনিভার্সিটির সায়েন্স, ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদের ডীন প্রফেসর ড. মোঃ ইমামউদ্দিন, আর্টস, স্যোসাল সায়েন্স এন্ড ল অনুষদের ডীন প্রফেসর মোস্তফা কামালউদ্দিন প্রমুখ।

বাংলাদেশ ইউনিভার্সিটির নবাগতদের ওরিয়েন্টেশনঅনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন রেজিস্ট্রার মেজর নিয়াজ মোহাম্মদ খান (অব:)। এছাড়াও নবাগত ছাত্রছাত্রীরা তাদের প্রথম দিনের ক্যাম্পাস অনুভূতি ব্যক্ত করেন।

ওরিয়েন্টশন অনুষ্ঠানে ছাত্র-শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী এবং অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ইউনিভার্সিটির ফল সেমিস্টারে ভর্তিকৃত প্রায় তিন শতাধিক ছাত্রছাত্রী এই ওরিয়েন্টশন প্রোগ্রামে অংশ গ্রহণ করে। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

 

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

অ্যালবার্ট আইনস্টাইন

বিখ্যাতদের দাম্পত্য জীবন- ৮: অ্যালবার্ট আইনস্টাইন

সাইদুর রহমান  :: কথায় আছে, “যার নয়নে যারে লাগে ভালো, হোক না দেহ ...