বাংলাদেশ-অস্ট্রেলিয়া ও পাকিস্তান-ওইন্ডিজ মুখোমুখি

ঢাকা এবারের টি২০ বিশ্বকাপের সুপার টেন পর্বের শেষ ম্যাচে আজ মঙ্গলবার পয়েন্ট টেবিলের তলানীতে থাকা ২ দল বাংলাদেশ-অস্ট্রেলিয়া আর মাঝখানে থাকা পাকিস্তান-ওয়েষ্ট ইন্ডিজ মুখোমুখি হচ্ছে। রাজধানীর মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিকেল সাড়ে ৩টায় ও সন্ধ্যা সাড়ে ৭টায় ম্যাচ ২টি শুরু হবে। অবশ্য এবারের টুর্ণামেন্টে অনেক জায়গায়ই বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার মধ্যে দারুণ মিল রয়েছে। সেসবের মধ্যে উল্লেখযোগ্য দুটি জায়গায় রয়েছে দারুণ মিল। ওই জায়গা দুটি হলো- ২ দলই সুপার টেনে নিজেদের ৩টি ম্যাচেই হেরেছে। প্রতিপক্ষও অভিন্ন- ভারত, পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ। ভারতের সেমিফাইনাল নিশ্চিত হয়েছিল আগেই। রবিবার মিরপুরে অস্ট্রেলিয়াকে ৭৩ রানের বিশাল ব্যবধানে হারিয়ে ভারত যেন জানান দিল, তারা এসেছে শিরোপা জিততেই।
এদিকে এবারের আসরের চূড়ান্ত হিট অবশ্য অস্ট্রেলিয়াকে হারানোর পর ক্রিস গেইল গংদের বাঁধভাঙা আনন্দের বান। দুই দিনের বিরতিতে আরো কয়েকটি ম্যাচ হয়ে যাওয়ার পরও যার রেশ টিকে ছিল সোমবারও। তাই পাকিস্তানের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজের গ্রুপ ম্যাচটা রূপ নিয়েছে অঘোষিত কোয়ার্টার ফাইনালে। জিতলেই সেমিতে আর হারলে বিদায়। কিন্তু তৃতীয় পক্ষের আগ্রহটা পড়ে রয়েছে সেই গ্যাংনামে। হাজার মাইল দূরে নিজ দেশে কী প্রতিক্রিয়া হয়েছিল, সেটি জানাতে অভিব্যক্তিতে গাম্ভীর্য টেনে আনেন সামি। তিনি বলেন, অনেকে ফোন করে শাসিয়েছে। বলেছে আমাদের জন্যই নাকি সে রাতে আরো বেশি মদ গিলেছে ওয়েস্ট ইন্ডিয়ানরা!
তবে গত শুক্রবার রাতে ক্যারিবীয় দ্বীপপুঞ্জের পানশালাগুলোয় যদি আনন্দপান হয়ে থাকে, তাহলে পাকিস্তানের কাছে আজ হারলে সেখানে কাচভাঙাও হতে পারে। জীবনীশক্তি দিয়ে ব্যর্থতা মেনে নিতে পারলেও টি২০ চ্যাম্পিয়নদের গ্রুপ পর্ব থেকে বিদায় নেয়ার ধাক্কাটা একটু বেশিই হওয়ার কথা। সামি জানেন এ অহমিকাটা অক্ষত রাখা কঠিন হবে অনেকগুলো কারণে। যেমন- এই কন্ডিশনে পাকিস্তান শক্তিশালী প্রতিপক্ষ। ওদের দলে অনেক ভালো স্পিনার আছে। তাই বলে হাত পা গুটিয়ে বসেও নেই ক্যারিবীয় অধিনায়ক। তিনি বলেন, আমাদের দলেও ভালো স্পিনার আছে। এ ফরম্যাটে আমাদের বদ্রি আর নারিন দুনিয়ার সেরা। তবে ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তান সমর্থকদের কাছে এটা দুদেশের সেমিফাইনালে ওঠার মঞ্চই বটে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

পাকিস্তানকে হারিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ

স্টাফ রিপোর্টার :: কয়েকদিন আগে ভুটান থেকে সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপে শিরোপা নিয়ে ...