ব্রেকিং নিউজ

বাংলাদেশে আসছে না কানাডার হকি টিম

বাংলাদেশে ভ্রমণ না করতে কানাডা সরকারের পরামর্শের কারণেই হকি খেলা থেকে দলকে প্রত্যাহার করে নিয়েছে ‘ফিল্ড হকি কানাডা’। ফিল্ড হকি কানাডার খেলোয়াড়দের আগামী মার্চ মাসে ওয়ার্ল্ড হকি লীগের দ্বিতীয় রাউন্ডে অংশ নেওয়ার কথা।

কিন্তু নিরাপত্তাহীনতার কথা বলে দলটি প্রতিযোগিতা থেকে সরিয়ে নেয়।

এই ব্যাপারে ফিল্ড হকি কানাডার প্রধান নির্বাহী কর্মকর্তা জেফ সয়ভ বলেন, নিরাপত্তাজনিত কারণে বাংলাদেশে অনুষ্ঠেয় আসন্ন ওয়ার্ল্ড হকি লীগ থেকে আমরা আমাদের টিমকে প্রত্যাহার করে নিয়েছি। বাংলাদেশের ঠিক কোন পরিস্থিতি তাদের নিরাপত্তাহীন করে তুলেছে- সুনির্দিষ্টভাবে ব্যাখ্যা করতে বলা হলে- জেফ সয়ভ বলেন, কানাডার অভ্যন্তরীন নিরাপত্তা কর্তৃপক্ষের নির্দেশনাকে বিবেচনায় নিয়ে আমরা আমাদের সিদ্ধান্ত নিয়েছি।

কানাডীয় হকি টিম বা সামগ্রিকভাবে টুর্নামেন্টকে ঘিরে সুনির্দিষ্ট কোন হুমকির তথ্য তাদের কাছে আছে কী না, জানতে চাওয়া হলে ফিল্ড হকি কানাডার প্রধান নির্বাহী কর্মকর্তা বলেন, বাংলাদেশে জরুরি না হলে ভ্রমণ এড়িয়ে যাওয়ার জন্য কানাডা সরকার তার নাগরিকদের পরামর্শ দিয়েছে। সরকারের সেই সতর্কবার্তা এখনো বহাল আছে। ফিল্ড হকি কানাডার প্রধান নির্বাহী কানাডার পররাষ্ট্র মন্ত্রনালয়ের জারি করা সতর্ক বার্তাটির একটি কপিও সংবাদমাধ্যমকে পাঠান। একই সতর্ক বার্তা কানাডা সরকারের ওয়েব সাইটেও আছে।

কানাডার পররাষ্ট্র মন্ত্রনালয়ের জারি করা এই সতর্কবার্তায় সহিংসতার আশংকা, রাজনৈতিক বিক্ষোভ এবং হরতালের কারণে ‘জরুরি না হলে’ বাংলাদেশে ভ্রমণ এড়িয়ে যাওয়ার জন্য নাগরিকদের পরামর্শ দেওয়া হয়েছে। গত ১২ জানুয়ারি ২০১৭ এই নির্দেশনাটি জারি করা হয় বলে জানা গেছে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ভারতকে হারিয়ে ফাইনালে বাংলাদেশে

স্টাফ রিপোর্টার :: সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবল চ্যাম্পিয়নশিপে ভারতকে হারিয়ে ফাইনালে পা রেখেছে ...