বাংলাদেশের স্বপ্নভঙ্গ: শিরোপা ভারতের

শিরোপা ভারতের

ডেস্ক নিউজ :: সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবলের দ্বিতীয় আসরে শুরুটা ভালোই করেছিল বাংলাদেশের কিশোরীরা। কোনো দলই তাদের থামাতে পারেনি। দুর্দান্ত খেলেই ফাইনালে ওঠে মারিয়া-আঁখি-তহুরারা।

কোনো গোল না খেয়ে ফাইনালে ওঠা বাংলাদেশেকে থামিয়ে দেয় ভারত। ফাইনাল ম্যাচের দ্বিতীয়ার্ধে একটি গোল করে বাংলাদেশের স্বপ্নভঙ্গ করে ভারতীয় খেলোয়াড়রা। ফলে দ্বিতীয় আসরের শিরোপা জয় করে তারা।

আজ শনিবার সন্ধ্যা ৭টায় ভুটানের চাংলিমিথাং স্টেডিয়ামে লাল জার্সি পরে মাঠে নামে বাংলাদেশের কিশোরীরা। খেলার প্রথমার্ধে কোনো দলই গোল করতে পারেনি।

দ্বিতীয়ার্ধে দুই দলই শুরুটা ভালো করে। তবে ৬৬ মিনিটের মাথায় বাংলাদেশের সামনে আসে এক দুর্ঘটনা। খুব সহজেই তা কাজে লাগায় ভারত। ১২ নম্বর জার্সি পরা সুনিতা মুন্ডা সোজাসুটি বল পাঠিয়ে দেয় বাংলাদেশের জালে। ফলে ১-০ কাঙ্ক্ষিত জয় পায় ভারত।

৬৫ মিনিটের মাথায় কর্নার থেকে বলটি তোলে ভারতী কিশোরী। ওই বলেই বাংলাদেশের শিরোপা জয়ের স্বপ্ন ভেঙে যায়। একদম ডি-বক্সের ভিতর থেকে গোলবারে বল পাঠিয়ে দেয় ভারতের ১২ জার্সি পরা সুনিতা মুন্ডা।

সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপের প্রথম আসর বসেছিল গত বছর ডিসেম্বরে, ঢাকায়। সেবার ফাইনালে ভারতকে ১-০ গোলের ব্যবধানে হারিয়ে শিরোপা উৎসবে মেতেছিলেন বাংলার কিশোরীরা।

ভুটানের মাঠে পাকিস্তানের বিপক্ষে ১৪-০ গোলের জয় দিয়ে সাফ মিশন শুরু করে বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে নেপালকে ৩-০ গোলের ব্যবধানে হারিয়ে উঠে আসে সেমিফাইনালে। এরপর শেষ চারে স্বাগতিক ভুটানকে ৫-০ গোলের বড় ব্যবধানে হারিয়ে স্বপ্নের ফাইনালে ওঠে বাংলাদেশ।

এই টুর্নামেন্টে সেমিফাইনাল পর্যন্ত ভারতের চেয়ে বাংলাদেশের পারফরম্যান্স ভালো ছিল। সেমিফাইনাল পর্যন্ত তিন ম্যাচে বাংলাদেশের কিশোরীরা ২২টি গোল করলেও তাদের জালে কেউ বল পাঠাতে পারেনি। আর ভারত ১৫ গোল করলেও খায় একটি গোল। তবে চূড়ান্ত ম্যাচে ৯০ মিনিটের খেলায় সেরাটাই দেখিয়ে দেয় তারা।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মুশফিকের ক্যারিয়ারসেরা ইনিংসে টাইগারদের লড়াকু স্কোর

ষ্টাফ রিপোর্টার :: একেই বলে মি. ডিপেন্ডেবল। দলের মহাবিপদের মাঝেও যিনি ঠাণ্ডা ...