বাংলাদেশি হাফেজ আব্দুল্লাহ আল মামুনের বিশ্বজয়

হাফেজ আব্দুল্লাহ আল মামুন
ডেস্ক নিউজ :: সৌদি আরবের ‘বাদশা আব্দুল আজিজ আল সৌদ আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায়’ বাংলাদেশি হাফেজ আব্দুল্লাহ আল মামুন ৭৩টি দেশের প্রতিযোগীকে পেছনে ফেলে ১ম স্থান অধিকার অর্জন করেছে। মহিমার্নিত এই পুরস্কার মামুনের হাতে পুরস্কার তুলে দেন সৌদির ‘ইসলামিক অ্যাফেয়ার্স’ মন্ত্রণালয়ের মন্ত্রী শেখ সালেহ আল-শেখ।
১১ অক্টোবর এ পুরস্কার ঘোষণা করা হয়। প্রতিযোগিতায় অংশ নিয়েছিল ৭৩টি দেশের কিশোর, তরুণ হাফেজরা। মূলত চারটি ক্যাটাগরি থেকে তিনজন করে শ্রেষ্ঠ বিজয়ীর নাম ঘোষণা করা হয়। এরমধ্যে হাফেজ আব্দুল্লাহ আল মামুন দ্বিতীয় ক্যাটাগরিতে প্রথম স্থান অর্জন করেছে। পুরস্কার হিসেবে ক্রেস্ট এবং ১ লাখ ২০ হাজার রিয়েল দেয়া হয়েছে মামুনকে।
বিশ্ব দরবারে উজ্জ্বল করেছে বাংলাদেশকে। হাফেজ মামুন আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত হাফেজ ক্কারী নাজমুল হাসান প্রতিষ্ঠিত ঢাকার যাত্রাবাড়ীর তাহফিজুল কোরআন ওয়াসসুন্নাহ মাদ্রাসার শিক্ষার্থী। গত ৩ অক্টোবর সৌদিতে অনুষ্ঠিত আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতা অংশ নিতে উস্তাদ হাফেজ কারী নাজমুল হাসানের সঙ্গে সৌদি যান আবদুল্লাহ আল মামুন।
ইতোপূর্বেও সে দেশ বিদেশের বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নিয়ে প্রথম স্থান অধিকার করে। হাফেজ আবদুল্লাহ আল মামুনের জন্ম কুমিল্লা মুরাদনগর উপজেলার হিরাকান্দা গ্রামের মো. আবুল বাশার।
এর আগেও মিশরের রাজধানী কায়রোতে ৫৫টি দেশের অংশগ্রহণে অনুষ্ঠিত ২৪তম আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করে প্রথম স্থান অর্জন করে। এছাড়াও হাফেজ মামুন ২০১৬ সালে দুবাইয়ে অনুষ্ঠিত ২০তম আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় দ্বিতীয় এবং ২০১৪ সালের জুলাই মাসে সৌদি আরবের জেদ্দায় অনুষ্ঠিত আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করে।
Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

dsa

‘পর্যবেক্ষকরা গণমাধ্যমে কথা বলতে পারবেন না’

স্টাফ রিপোর্টার :: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে যারা পর্যবেক্ষক হবেন তারা ভোটকেন্দ্রে ...