বলিউড তারকাদের বাড়ির দাম কত?

bollyএককথায় বলা যায় স্বপ্নপুরি। আর সেই সব স্বপ্নপুরিতে বাস করেন স্বপ্নের সব মানুষজন। যাঁদের কেউ কারো থেকে কম যান না কোনো অংশেই।

আয়-রোজগার, জনপ্রিয়তার পাশাপাশি নিজেদের বসবাসের ঠিকানাতেও রয়েছে একে অপরের সঙ্গে এক নীরব প্রতিযোগিতা।

কে কত রুপির বাড়িতে বসবাস করেন আর বাড়ি কত সুন্দর তা নিয়ে সবার মধ্যেই রয়েছে একটা গোপন কৌতূহল। আর সেই কৌতূহলের টানেই বলিউড তারকাদের স্বপ্নপুরির খোঁজখবরে নেমে পড়া।

শাহরুখ খান

বলিউডের বাদশা বলে কথা! সুতরাং বাদশাহি জীবনযাপন তো তাঁর হতেই হবে। সোজা কথায় বলতে গেলে রাজা-বাদশাহদের মতো থাকতে ভালোবাসেন এই বলিউডি বাদশাহ। ভারতের অন্যতম বাণিজ্যনগরীতে অবস্থিত তাঁর ঠিকানার নাম ‘মন্নত’। মুম্বাই শহরের বান্দ্রায় অবস্থিত তাঁর এই বাড়িটি। যে বাড়িটি এরই মধ্যে পেয়ে গেছে ‘হেরিটেজ’ তকমা। যার মানে কেউ আর কোনোদিনই এই বাড়িটির কোনো ক্ষতি করতে পারবে না। বাড়িটির প্রতিটি অংশই ঐতিহ্যের দাবিদার। আর এই বাড়িটির দাম ২০০ কোটি রুপির ওপর।

অমিতাভ বচ্চন

বলিউডের শাহেনশাহ তিনি। জীবন-সূর্য অস্তাচলগামী হলেও এখনো জনপ্রিয়তার শীর্ষে এই তারকা। পারিশ্রমিকের অঙ্কেও উঠতি নায়কদের সঙ্গে এখনো কম যান না তিনি। সুতরাং তিনি যে সাধারণ বাড়িতে থাকবেন না সেটাই স্বভাবিক। খোদ মুম্বাই শহরে অমিতাভ বচ্চনের রয়েছে পাঁচটি বাড়ি। তবে পাঁচটি বাড়ি থাকলেও সেই পাঁচটি বাড়িতে কিন্তু থাকেন না তিনি। সপরিবারে অমিতাভ বচ্চন থাকেন ‘জলসা’তে। এ বাড়িটির দাম নিদেনপক্ষে ১১২ কোটি রুপি।

সালমান খান

কোনো বাংলো বাড়িতে নয়, আপাতত সালমান খান থাকেন ‘গ্যালাক্সি অ্যাপার্টমেন্টে’। যদিও এই অ্যাপার্টমেন্টের কাছেই ৩২ কোটি রুপি দিয়ে একটা বাড়িও কিনে ফেলেছেন তিনি। খুব শিগগির হয়তো নতুন বাড়ি সাজানোর কাজও শুরু করবেন তিনি। তবে আপাতত শাহরুখ খান ও অমিতাভ বচ্চনের বাড়ি থেকে ঢিলছোড়া দূরত্বে ‘গ্যালাক্সি অ্যাপার্টমেন্টে’ পরিবারের অন্যান্য সদস্যদের সঙ্গে থাকেন তিনি। এই ফ্ল্যাটের বারান্দাতেই মাঝে মাঝে ভক্তদের সঙ্গে দেখা করার জন্য এসে দাঁড়ান সল্লু ভাই।

আমির খান

বলিউডে তিনি মিস্টার পারফেকনশিস্ট হিসেবে পরিচিত হলেও খুব সাধারণভাবেই জীবন যাপন করতে পছন্দ করেন এই অভিনেতা। বেশ কয়েক বছর ধরে মুম্বাইয়ের বান্দ্রা এলাকায় মাসিক ১০ লাখ রুপি দিয়ে একটি ভাড়া বাড়িতে থাকতেন তিনি। ‘সি ফেসিং’ ফ্ল্যাট হিসেবে খ্যাত ওই প্রপার্টিটি পরে ৬০ কোটি রুপির বিনিময়ে নিজেই কিনে নেন আমির। এখন সেই ‘সি ফেসিং’ প্রোপার্টিই আমিরের ঠিকানা।

অক্ষয় কুমার

বলিউডের এই খিলাড়ির ঠিকানা মুম্বাইয়ের ‘জুহু’ এলাকায়। জুহুর দ্বিতল একটি ফ্ল্যাটে থাকেন অক্ষয় কুমার। আমির খানের মতো অক্ষয় কুমারও খুব সাদামাটা জীবনযাপন পছন্দ করেন। প্রায় ৪০ কোটি রুপি মূল্যের এই ফ্ল্যাটে আমিরিভাবে না হলেও রীতিমতো অভিজাত পরিবেশে বাস করেন অক্ষয়। শুটিং শেষ হয়ে গেলে সোজা এই ফ্ল্যাটেই ঢুকে পড়েন মিস্টার খিলাড়ি। তারপর পরিবারের সঙ্গে সময় কাটে তাঁর।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শরীর নিয়ে হেনস্তার শিকার হয়েছিলেন প্রিয়াঙ্কাও!

বলিউডের সীমানা ছাড়িয়ে তার খ্যাতি এখন আন্তর্জাতিক আঙিনায়। তাতে কি, অভিনেত্রী প্রিয়াঙ্কা ...