Home / শিক্ষা ও সাহিত্য / বরিশাল বিশ্ববিদ্যালয়ে আনন্দ শোভাযাত্রা

বরিশাল বিশ্ববিদ্যালয়ে আনন্দ শোভাযাত্রা

ুেৃা াবিশেষ প্রতিনিধি :: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ ইউনেস্কোর ‘মেমোরি অব দ্যা ওয়ার্ল্ড ইন্টারন্যাশনাল রেজিস্ট্রার’ এ অন্তর্ভুক্তির মাধ্যমে ‘বিশ্ব প্রামান্য ঐতিহ্য’ হিসেবে স্বীকৃতি লাভ করায় বরিশাল বিশ্ববিদ্যলয়ে (ববি) আনন্দ শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে।

বিশ্ববিদ্যালয় পরিবারের অংশগ্রহণে আজ বুধবার সকালে বর্ণাঢ্য ও জমকালো আনন্দ শোভাযাত্রাটি বের করা হয়।

আনন্দ শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার থেকে শুরু হয়ে ক্যাম্পাস সংলগ্ন বরিশাল-পটুয়াখালী ও ভোলা মহাসড়ক প্রদক্ষিণ শেষে শহীদ মিনারের সামনে এসে শেষ হয়।

উপাচার্য মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞানী প্রফেসর ড. এস এম ইমামুল হকের নেতৃত্বে অনুষ্ঠিত এ বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রায় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. এ কে এম মাহবুব হাসান, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার, প্রক্টর, প্রভোস্টবৃন্দ, শিক্ষকমন্ডলী, শিক্ষার্থীবৃন্দ, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

আনন্দ শোভাযাত্রা শেষে সকাল ১১ টায়  বিশ্ববিদ্যালয়ের ১৪টি সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ হতে শীতার্তদের মধ্যে ১০০ কম্বল বিতরণ করা হয়।

 বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে অনুষ্ঠিত এ কম্বল বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ড. এস এম ইমামুল হক ও ট্রেজারার অধ্যাপক ড. এ কে এম মাহবুব হাসান। এ সময় ১৪টি সংগঠনের নেতৃবৃন্দসহ শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।  একই সময়ে বরিশাল বিশ্ববিদ্যালয় ফটোগ্রাফিক সোসাইটি (বিইউপিএস) এর আয়োজনে ছবি প্রদর্শনীরও উদ্বোধন করেন উপাচার্য।

এদিকে সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে বঙ্গবন্ধুর ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ প্রদর্শণ এবং ববি সাংস্কৃতিক পরিষদের আয়োজনে সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

Zulfikar Hossain Shohag

জুলফিকার হুসাইন সোহাগ’র কবিতা ‘ক্ষুধিতের প্রেম’

ক্ষুধিতের প্রেম –জুলফিকার হুসাইন সোহাগ   দেখো একদিন সবাইকে অবাক করে দিয়ে ...