ব্রেকিং নিউজ

বন্যা দূর্গতদের ঋতুকালীন স্বাস্থ্য ব্যবস্থাপনায় ডরপ’র স্যানিটারী ন্যাপকিন ও ঔষধ বিতরণ

বন্যা দূর্গতদের ঋতুকালীন স্বাস্থ্য ব্যবস্থাপনায় স্যানিটারী ডরপ’র ন্যাপকিন ও ঔষধ বিতরণষ্টাফ রিপোর্টার :: বেসরকারী সংস্থা ডর্‌প এর নিজস্ব উদ্যোগে সিরাজগঞ্জ জেলার সদর উপজেলার সয়দাবাদ ইউনিয়ন এবং বেলকুচি উপজেলার রাজাপুর ইউনিয়নে বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে বিনামূল্যে স্বাস্থ্যসেবা ক্যাম্প ও স্বাস্থ্য উপকরণ বিতরণ করা হয়েছে। গত ১৬ ও ২৩ আগষ্ট স্থানীয় ডর্‌প অফিস ও মকিমপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে এ কার্যক্রম পরিচালনা করা হয়।

বন্যাকালীন সময়ে ঋতুকালীন স্বাস্থ্য পরিচর্যার জন্য স্কুল ও কলেজ পড়-য়া ছাত্রী, কিশোরী ও নারীদের মধ্যে দুইশত প্যাকেট ডর্‌প উৎপাদিত উচ্ছ্বাস স্যানেটারী ন্যাপকিন, ৩২০ প্যাকেট খাবার স্যালাইন, ৫শটি মেট্রোনিডাজল ট্যাবলেট, দুইশ জনকে কৃমির ঔষধ, গর্ভবতী ও প্রসূতি মাকে ৫শ টি আয়রণ ট্যাবলেট, ৫শ টি প্যারাসিটামল, ৪৫০টি পুষ্ঠিকনা, ২০ প্যাকেট পটাশ বিতরণ এবং ১৯৬জন রোগীকে প্রয়োজনীয় স্বাস্থ্যসেবা প্রদান করা হয়।

বন্যা দূর্গতদের ঋতুকালীন স্বাস্থ্য ব্যবস্থাপনায় স্যানিটারী ডরপ’র ন্যাপকিন ও ঔষধ বিতরণদুইটি ইউনিয়নে স্বাস্থ্য উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সয়দাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ নবীদুল ইসলাম ও রাজাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছনিয়া সবুর আকন্দ। এই ছাড়া অনুষ্ঠানে ইউনিয়ন পরিষদের সদস্য সদস্যাবৃন্দ, ডাক্তার, স্বাস্থ্য সহকারী, স্যাকমো, পরিবার পরিকল্পনা পরিদর্শক, উপ-সহকারী কমিউনিটি অফিসার, বাজেট ক্লাবের সদস্য, সাংবাদিক, মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক,  ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার, ডর্‌প কর্মী ও সমাজের বিভিন্ন পেশার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বন্যায় দূর্গত দুইটি ইউনিয়নে মানুষের সাহায্যার্তে বিনামূল্যে স্যানিটারী ন্যাপকিন ও ঔষধ বিতরণ এবং স্বাস্থ্যসেবা ক্যাম্প আয়োজন করায় ডর্‌প সংস্থাকে চেয়াম্যানদ্বয় ধন্যবাদ জানান। চেয়ারম্যানদ্বয় বলেন,  আমাদের ইউনিয়নে একমাত্র বে-সরকারী সংস্থা হিসেবে ডর্‌প দীর্ঘদিন যাবত দরিদ্র মানুষের উন্নয়নে সেবা মুলক কাজ করে যাচ্ছে। আগামী দিনগুলিতেও ডর্‌পকে সকল মহৎ কাজে পাশে পাবো। ডর্‌প’র সকল উন্নয়ন কাজে আমাদের সর্বাত্বক সহযোগিতা থাকবে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

AHM Nouman

আমেরিকায় ‘বিশ্ব ধাত্রীবিদ্যা ও নবজাতক পরিচর্যা কংগ্রেসে’ যোগ দিবেন এএইচএম নোমান

স্টাফ রিপোর্টার :: আমেরিকার শিকাগোতে অনুষ্ঠিত ‘৩য় বিশ্ব ধাত্রীবিদ্যা ও নবজাতক পরিচর্যা ...