বন্যায় দেড় শতাধিক গ্রাম প্লাবিত

সুনামগঞ্জ প্রতিনিধি :: পাহাড়ী  ঢল আর ক’দিনের টানা ভরি বর্ষণে সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার দেড় শতাধিক গ্রামে প্রায় ৫ হাজার মানুষ পানি বন্দি অবস্থায় রয়েছে। উপজেলার প্রধান সংযোগ সড়ক নতুন পাড়ার রাস্তায় বন্যার পানি উঠে যানবাহন ও পথচারিদের চলাচল বিঘ্নি হচ্ছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানাযায়, ফেনারবাঁক ইউনিয়নের বেদার পুর, পশ্চিম ফেনারবাঁক, হঠামারা, উদয় পুর, নাজিম নগর, গজারিয়া, কামধর পুর, রসুল পুর, লাল পর, মাতার গাও,রাজাপুর ,বীনা জুড়া সহ ২৫ টি গ্রামের প্রায় ৬ শতাধিক পরিবার,  সাচনাবাজার ইউনিয়ন চেয়ারম্যান রেজাউল করিম শামীম জানান, তার ইউনিয়নের রক্তির পাড়, ব্রাম্মন গাঁও, ফলক পুর নতুন পাড়া, কুকড়া পশি, নজাত পুর , সুকদেব পুর, রাঙ্গা মাটিয়া, সুকদেব পুর নতুন পাড়া সহ ২৫টি গ্রামের প্রায় ১ হাজার পরিবার, বেহেলী ইউনিয়নের হরিনা কান্দি, আহছান পুর, মদনা কান্দি, উলু কানি, আরশি নগর, হরি নগর- বাগানী, প্রকাশ নগর, মসল ঘাট, রাধা নগর পুর্ব পাড়া , উমেদ পুর সহ ২২টি গ্রামের প্রায় ৪ শত পরিবার, ভীমখালী ইউনিয়নের রাজাবাজ, ভান্ডা- মাখড় খলা, সন’জ পর, উগলী, মৌলীনগরসহ ৮-৯ টি গ্রামের ২ শতাধিক পরিবার ও সদর ইউনিয়নের নয়াহালট, তেলিয়া ও তেলিয়া লামা পাড়া, শাহপুর নতুন পাড়া, উত্তর কামলাবাজ, গুলের হাটি, শরৎপুর, কামিনি পুর, মমিনপুর, উমেদপুর, ঝুনুপুরসহ ২৫ টি গ্রামের প্রায় ৩ শত পরিবার বন্যায় ক্ষতি গ্রস্ত হচ্ছে।

রির্পোট লিখা পর্যন্ত উপজেলার ২ টি কমিনিটি ক্লিনিকে বেশ কয়েকটি পরিবার ঘর-বাড়ি ছেড়ে আশ্রয় নিয়েছে বলে জানা গেছে।

এদিকে বন্যা পরিস্থিতির কারনে উপজেলার হাটবার গুলোতে দ্রব্যমূল্য ও নিত্য পন্যের দাম হু-হু করে বাড়তে থাকায় বন্যা কবলিত মানুষ জন পড়েছেন চরম বিপাকে। উপজেলা নির্বাহী কর্মকর্তা এস.এম.শফি কামাল বলেন, ৫ ইউনিয়নের বিভিন্ন গ্রামে বন্যা পরিস্থিতির খবরা খবর জেনে রির্পোট পাটিয়েছি।

সরকারী সাহায্য আসছে আগামী কাল মঙ্গল বার থেকে সরকারী ও উপজেলা প্রসাশন থেকে বর্ন্যা কবলিত গ্রাম গুলোতে প্রাথমিক ভাবে সাহায্য বিতরণ করা হবে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শিবগঞ্জের জঙ্গি আস্তানা

শিবগঞ্জের জঙ্গি আস্তানা থেকে চারজনের মরদেহ উদ্ধার

স্টাফ রিপোর্টার :: চাঁপাইনবাবগঞ্জের শিবপুর উপজেলার শিবনগর গ্রামে জঙ্গি আস্তানা সন্দেহে একটি ...