‘নতুন প্রজন্মেই বাংলাদেশকে মর্যাদার আসনে নিয়ে যাবে’

‘বছরের প্রথমদিনে বিনামূল্য পাঠ্যবই বিতরণ শিক্ষাখাতে মাইলফলক’কক্সবাজার :: জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান চেয়ারম্যান বলেছেন, লেখাপড়া ছাড়া কেউ প্রকৃত মানুষ হতে পারেনা। তাই লেখাপড়ার কোন বিকল্প নেই। তিনি বলেন, বিনামূল্য পাঠ্যপুস্তক বিতরণ বর্তমান সরকারের ঐতিহাসিক এবং অনন্য এক সিদ্ধান্ত। ফলে বিদ্যালয় থেকে প্রাথমিক ও মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের ঝরে পড়া কমেছে। পাশাপাশি বিদ্যালয়গুলোতে উল্লেখ্যযোগ্য হারে শিক্ষার্থীদের সংখ্যা বৃদ্ধি পেয়েছে।

১ জানুয়ারী দুপুরে পৌরসভা ১ নং ওর্য়াডের উপকুলীয় আদর্শ শিক্ষা নিকতনের ছাত্র-ছাত্রীদের মাঝে বিনামূল্য বই বিতরন উৎসবে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

স্কুলের প্রধান শিক্ষক জিয়াউল হকের সভাপতিত্বে এবং ই এম হায়দারের পরিচালনায় অনুষ্ঠিত আয়োজনে তিনি আরো বলেন, বিনামূল্য বই বিতরণ শিক্ষা খাতে মাইলফলক কারন এতে ছাত্র-ছাত্রীরা তাদের লেখাপড়া চালিয়ে যেতে উৎসাহিত হচ্ছে। পৃথিবীর কোন দেশে বিনামূল্য এতদুর পর্যন্ত শিক্ষা অর্জন করা সম্ভব হয় না, যা বাংলাদেশে হচ্ছে। নতুন প্রজন্মেই বাংলাদেশকে মর্যাদার আসনে নিয়ে যাবে, এ জন্যই তাদের সঠিকভাবে গড়ে তুলতে হবে।

এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি আতিক উল্লাহ কোম্পানী, প্রচার ও প্রকাশনা সম্পাদক এবি ছিদ্দিক খোকন।

এসময় উপস্থিত ছিলেন শিক্ষক আবদুল্লাহ, জেসমিন আকতার, ইসমত আরা, জেসমিন আকতার হ্যাপি, মোশারফা আকতার, ১ নং ওর্য়াড পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আহমদ উল্লাহ, নুরুল আলম, আলী ছিদ্দিক, নাজিম উদ্দিন, শরিফা হোসেন, আবদুল খালেক, নুরুল আজিম, আবুল কালাম, সোনা মিয়া, নুর হোসেন, আনু মিয়াসহ প্রমুখ। -সংবাদ বিজ্ঞপ্তি

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নির্বাচন শতভাগ সুষ্ঠু হবে না

স্টাফ রিপোর্টার :: পৃথিবীর কোনো দেশেই শতভাগ সুষ্ঠু নির্বাচন হয় না। তাই ...