ব্রেকিং নিউজ

বঙ্গভবনে খালেদা জিয়া

নির্বাচন কমিশন (ইসি) পুনর্গঠন নিয়ে রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমানের সঙ্গে সংলাপে যোগ দিতে বিএনপি চেয়ারপারসন ও বিরোধীদলীয় নেতা খালেদা জিয়ার নেতৃত্বে ১০ সদস্যের প্রতিনিধিদল বঙ্গভবনের পৌছেছেন।

মঙ্গলবার রাতে দীর্ঘ সময় বিএনপি’র সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।

বেগম খালেদা জিয়ার সভাপতিত্বে মঙ্গলবার রাত সাড়ে নয়টা থেকে বারোটা পর্যন্ত  গুলশান কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে চলমান আন্দোলন কর্মসূচি, দেশের সার্বিক রাজনৈতিক পরিস্থিতি, বুধবার রাষ্ট্রপতির সঙ্গে সংলাপের বিষয় নিয়ে আলোচনা করা হয়।

রাষ্ট্রপতির সঙ্গে সংলাপে চেয়ারপারসন ছাড়াও দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকারসহ দশ সদস্য যোগ দেবেন।

স্থায়ী কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া সাংবাদিকদের বলেন, “তত্ত্বাবধায়ক সরকার পুনর্বহাল ছাড়া দেশে কোনো সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব না। তাই নির্বাচন কমিশন নিয়ে সংলাপের চেয়ে তত্ত্বাবধায়ক সরকার পুনর্বহালই গুরম্নত্বপূর্ণ। আমরা রাষ্ট্রপতির কাছে সেই বিষয়টিই তুলে ধরবো।”

বৈঠকে স্থায়ী কমিটির সদস্য ড. আর এ গনি, ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, এম শামসুল ইসলাম, লে. জে. অব. মাহবুবুর রহমান, ব্রিগেডিয়ার জেনারেল অব. আসম হান্নান শাহ, এমকে আনোয়ার, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, মির্জা আববাস, নজরুল ইসলাম খান, গয়েশ্বর চন্দ্র রায় উপস্থিত ছিলেন। এছাড়া ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও বৈঠকে উপস্থিত ছিলেন।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/স্টাফ রিপোর্টার

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ক্ষমতাসীনদের দাপটে স্থানীয় প্রশাসন কাজ করতে পারছে না

ষ্টাফ রিপোর্টার :: ক্ষমতাসীন দলের এক শ্রেণির নেতাদের দাপটে স্থানীয় প্রশাসন ঠিকমতো ...