ব্রেকিং নিউজ

বঙ্গবন্ধু ধাপে ধাপে বাঙালি জাতিকে স্বাধীনতার জন্য প্রস্তুত করেছিলেন: প্রধানমন্ত্রী

বঙ্গবন্ধুস্টাফ রিপোর্টার :: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালি জাতিকে ধাপে ধাপে স্বাধীনতার জন্য প্রস্তুত করেছিলেন উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এ দেশের স্বাধীনতাবিরোধী কিছু মানুষের অপতৎপরতায় কয়েক লাখ মানুষ প্রাণ হারিয়েছে।

রোববার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতির জনকের ৯৮তম জন্মবার্ষিকী উপলক্ষে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় এ কথা বলেন শেখ হাসিনা।

এসময় শেখ হাসিনা বলেন, আমাদের জনসংখ্যা বেশি ছিল। আমরা অর্থ তাদের থেকে বেশি ইনকাম করতাম। তারপরেও পাকিস্তানিদের মুখাপেক্ষী হয়ে থাকতে হতো। কাজেই এই যন্ত্রণাটাই বঙ্গবন্ধু সহ্য করতে পারেন নি। সেখান থেকে বাঙালি কে মুক্তি দেয়া একটা আলাদা সত্ত্বা নিয়ে বাংলাদেশ গড়ে উঠুক। আলাদা রাষ্ট্র হিসেবে গড়ে উঠুক। আলাদা জাতি হিসেবে গড়ে উঠুক। সেটাই তিনি বার বার চেয়েছিলেন। সব কিছু অত্যন্ত পরিকল্পিত ভাবেই তিনি করেছেন।

তিনি আরও বলেন, ‘আর ৭ মার্চের সেই ঐতিহাসিক ভাষণ। সেই ভাষণে একটা দেশকে স্বাধীন করার সব কিছু আছে। যদি কেউ ভালোভাবে মনোযোগ দিয়ে শোনে প্রতিটি কথায় প্রতিটি শব্দে প্রতিটি লাইন এক একটা লাইন এক একটা উক্তি। প্রত্যেকটা পদক্ষেপ তিনি নিয়েছেন ধাপে ধাপে। বাঙালি কে মুক্তিযুদ্ধের চেতনায় উবুদ্ধ করে। এবং ৭ মার্চের ভাষণে নির্দেশ যে যার যা কিছু আছে তাই নিয়ে প্রস্তুত থাকো। বাঙালি জাতি অক্ষরে অক্ষরে সেটাই পালন করেছে। কত মানুষ জীবন দিয়ে গেছে। এই সহযোগিতা করতে যেয়ে।

আর পাকিস্তানি হানাদার বাহিনী তারা তো এদেশের মাঠ ঘাট চিনতো না। তাহলে তাদেরকে কারা রাস্তা ঘাট দেখিয়ে নিয়ে যায়। তারা তো আমাদেরই দেশের কিছু কুলাঙ্গার।’

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

দাঁড়িয়ে থাকা সিএনজিতে ট্রাকের ধাক্কা, নিহত ৪

ষ্টাফ রিপোর্টার :: চট্টগ্রামের মীরেরসরাইয়ে দাঁড়িয়ে থাকা দুটি সিএনজির অটোরিকশাতে ট্রাকের ধাক্কায় ...