বগুড়ায় সফটওয়ার টেকনোলজি পার্ক তৈরী করা হবে: পলক

বগুড়ায় সফটওয়ার টেকনোলজি পার্ক তৈরী করা হবে: পলকতানসেন আলম, বগুড়া প্রতিনিধিঃ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহম্মেদ পলক বলেছেন, বগুড়ায় সকল শিক্ষার্থীদের প্রযুক্তি শিক্ষায় শিক্ষিত করা হবে। বগুড়ায় সফটওয়ার টেকনোলজি পার্ক তৈরী করা হবে। সরকারী আযিযুল হক কলেজে আই টি বিভাগ খোলা হবে। আগামী প্রজন্ম প্রযুক্তির মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যাবে এই লক্ষে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। ১৬ কোটি মানুষ আমাদের বড় সম্পদ । এ জনশক্তিকে কাজে লাগিয়ে আমরা দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাব।

শনিবার (২৩ জানুয়ারি) বগুড়া জিলা স্কুল মাঠে বগুড়া জেলা প্রশাসন এর আয়োজনে ৩দিন ব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা ও বিজ্ঞান মেলা এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কথাগুলি বলেন।

বগুড়া জেলা প্রশাসক আশরাফ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন পুলিশ সুপার আসাদুজ্জামান, জেলা আওয়ামীলীগ সভাপতি আলহাজ্ব মমতাজ উদ্দিন, জেলা পরিষদ প্রশাসক ডা. মোকবুল হোসেন, সাধারন সম্পাদক মজিবর রহমান মজনু, প্রধানমন্ত্রীর কার্যালয়ের জনপ্রেক্ষিত বিশেষজ্ঞ নাইমুজ্জামান মুক্তা প্রমূখ।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষে একাধিক মোবাইল অপারেটরকে অনুমতি দিয়েছেন। সারা বাংলাদেশে বর্তমানে ১৩কোটি মোবাইল সিম ব্যবহার হচ্ছে । জোট সরকার প্রধানের অদুরদর্শীতার কারনে দেশ অনেক পিছিয়ে গেছে। তিনি ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য সবার প্রতি আহবান জানান। আলোচনা শেষে প্রতিমন্ত্রী মেলার বিভিন্ন ষ্টল পরিদর্শন করেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চার সহস্রাধিক ওয়েবসাইট বন্ধ করল চীন

ডেস্ক নিউজ :: চার সহস্রাধিক ওয়েবসাইট বন্ধ করে দিয়েছে চীনা কর্তৃপক্ষ।দেশটির অনলাইন ...