বইমেলায় আসছে আনোয়ার কবিরের “নিষিদ্ধ বাতাস” কাব্যগ্রন্থ

আনোয়ার কবিরের "নিষিদ্ধ বাতাস" কাব্যগ্রন্থএম শরীফ আহমেদ, ভোলা থেকেঃ দ্বিতীয়বােরর মতো অমর একুশে বইমেলা২০১৮-তে আসছে আনোয়ার কবিরের কাব্যগ্রন্থ ‘নিষিদ্ধ বাতাস’।বইটি প্রকাশ করেছে প্রকৃতি প্রকাশন।

আনোয়ার কবির  দ্বীপ জেলা ভোলার মনপুরা উপজেলায় হাজিরহাট ইউনিয়নের গোমাতলী গ্রামে জম্মগ্রহণ করেন। তার পিতা মজিবল হক। মাতা জহুরা খাতুন। সাত ভাই-বোনের তিনি ষষ্ট।

২০১২ সাল থেকে তিনি বাংলাদেশ বেতারের ক্রীড়া ধারাভাষ্যকারে কাজ করে আসছেন।বর্তমানে তিনি কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য এবং তিতুমীর কলেজের সহ-সভাপতি পদে আছেন। সাংবাদিকতায়ও তার বেশ সুনাম রয়েছে। তিনি বাংলাবাজার পত্রিকাসহ একাধিক দৈনিক, মাসিক,অনলাইন পত্রিকায় কাজ করেছেন। তার লেখা শতাধিক গানও রয়েছে।

প্রকৃতি, মানুষ, সমাজ, ইতিহাস,রাজনীতি ও ভালোমন্দ তার কবিতার বিষয়।সংবেদনশীল মন নিয়ে তিনি সহজ সরল ভাষায় তুলে ধরেছেন চলমান জীবনের নানা ঘটনা।আবেগময় ভাষায় প্রকাশ করেছেন তার অনুভূতি।

আনোয়ার কবির বলেন, লেখালেখি করা আমার খুবই পছন্দ। নিয়মিত বিভিন্ন পত্র-পত্রিকায় লেখালেখি করি। তবে  দ্বিতীয়বারের মতো আমার এই বইটি প্রকাশিত হয়েছে। তিনি আরও বলেন, প্রথমবারের মতো এই বইটিতেও আমি পাঠকের কাছে ব্যাপক সাড়া পাবো আশা করি। মৃতু পর্যন্ত মানুষের সেবায় সেচ্ছাসেবী সংগঠন “বলাকা” নিয়ে কাজ করতে চাই।আমি সকলের কাছে দোয়া প্রার্থী ভবিষ্যৎতে যেনো সুন্দর ও সাবলীল ভাষায় আরো মানসম্মত বই লিখতে পারি।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

এক শিক্ষার্থীর জন্য শিক্ষক ৩ জন !

এক শিক্ষার্থীর জন্য শিক্ষক ৩ জন !

আসাদুজ্জামান সাজু, লালমনিরহাট প্রতিনিধি :: প্রথম থেকে পঞ্চম শ্রেণী পর্যন্ত ইবতেদায়ি শাখায় ...