ব্রেকিং নিউজ
Home / Featured / ফয়জুন্নেসা মণি’র কবিতার বই ‘নিমন্ত্রিত জোছনা’

ফয়জুন্নেসা মণি’র কবিতার বই ‘নিমন্ত্রিত জোছনা’

ফয়জুন্নেসা মণি’র কবিতার বই ‘নিমন্ত্রিত জোছনা’ঢাকা :: ফয়জুন্নেসা মণি লিখছেন ছোটবেলা থেকেই। স্কুল জীবন থেকেই তিনি কবিতা লিখতে শুরু করেন। একুশে গ্রন্থমেলা-২০১৮ এ প্রকাশিত হয়েছে কবি দ্বিতীয় কাব্যগ্রন্থ এবং ৬ষ্ঠ বই ‘নিমন্ত্রিত জোছনা’। বইটিতে কবির বিচিত্রভাবনার কাব্যিকব্যঞ্জনার প্রকাশ ঘটেছে ভিন্ন ভিন্ন কবিতায়।

তাঁর কবিতা পাঠ করলে পাঠক সহসা ডুবে যাবেন হৃদয় সাগরের গভীর অতলে। কবি ফয়জুন্নেসা মণি পেশাদার হিসেবে সংগীতে শিক্ষকতা করছেন- ঢাকার বনশ্রীতে অবস্থিত রেডিয়্যান্ট স্কুল এন্ড কলেজের রেডিয়্যান্ট কালচারাল একাডেমিতে। এছাড়াও তিনি আবৃত্তি শেখাচ্ছেন ঢাকার বনশ্রীতে অবস্থিত সু-অঙ্কন একাডেমিতে।

তাঁর কবিতায় আছে যেমন প্রেম, তেমন আছে বিরহ- আছে মৃদুকন্ঠে উচ্চারিত প্রণয় প্রতারণার তীব্র প্রতিবাদ।

ফয়জুন্নেসা মণি’র কবিতার মেজাজটা একটু ভিন্ন- মৃদুমন্দ টলমল ঢেউয়ের দুলুনির মতন। তিনি কঠিনেরে বলেছেন সহজভাবে আবার সহজকে বড় কঠিন করে তুলেছেন। এ যেন অসময়ে সময়ের ডাক অথবা নিছক কিছু একান্তভাবনার অনুরনণ। তাঁর কবিতায় সম্পষ্টত ফোটে উঠেছে বেদনার্ত সময়ের অরিন্দম কন্ঠস্বর।

ফয়জুন্নেসা মণি’র কবিতার বই ‘নিমন্ত্রিত জোছনা’‘নিমন্ত্রিত জোছনা’ বইটি প্রকাশ করেছে অমরাবতী প্রকাশন। বইটি পাওয়া যাবে বইমেলায় বাংলাএকাডেমি প্রাঙ্গনে লিটলম্যাগ কর্ণারে অমরাবতীর স্টলে। ৪৮ পৃষ্টার বইটির দাম রাখা হয়েছে ১২০ টাকা। প্রচ্ছদ করেছেন এস এম মুকুল। বইটি রকমারি ডটকম-এর মাধ্যমেও পাওয়া যাবে।-প্রেস বিজ্ঞপ্তি

About ahm foysal

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শুরু হচ্ছে বর্ষ সেরা সুন্দরী প্রতিযোগিতা-১৪২৫

শুরু হচ্ছে বর্ষ সেরা সুন্দরী প্রতিযোগিতা-১৪২৫

ঢাকা :: বছরের সেরা সুন্দরী নির্বাচনের লক্ষ্যে বাংলাদেশ সাংস্কৃতিক পরিষদ অর্থ মন্ত্রণালয়ের ...