ফেসবুকে স্ট্যাটাচ দেওয়ায় তথ্য প্রযুক্তি আইনে মামলা

ফেসবুকে ষ্ট্যাটাচ দেয়ায় তথ্য প্রযুক্তি আইনে মামলাখোরশেদ আলম বাবুল, শরীয়তপুর প্রতিনিধি :: এক ব্যক্তির ব্যক্তিগত বিষয় নিয়ে ফেসবুকে স্ট্যাটাচ দেওয়ায় তথ্য প্রযুক্তি (আইসিটি) আইনে মামলা করেছে। শরীয়তপুর সদর উপজেলার ডোমসার এলাকায় এ ঘটনা ঘটেছে।

স্থানীয় সূত্র জানায়, গত কয়েকদিন যাবৎ স্থানীয় মোকলেছুর রহমান মিলু মুন্সীর বিরুদ্ধে অভিযোগ উঠেছে। তিনি একই এলাকার সংখ্যা লঘু হিন্দু এক গৃহবধুর সাথে পরকিয়ার সম্পর্ক গড়ে তার বাড়িতে নিয়মিত যাতায়াত করতেন। কয়েকদিন পূর্বে বিষয়টি লোকমুখে আলোচনার বিষয় হয়ে পড়ে। এক পর্যায়ে আলোচনার বিষয়টি পোস্টারিং করে কে বা কারা দেয়ালে দেয়ালে ছেয়ে দেয়।

পরবর্তীতে এ বিষয়ে ফেসবুকেও আলোড়ন সৃষ্টি হয়। স্থানীয় পলাশ খান বিষয়টি ফেসবুকে শেয়ার ও স্ট্যাটাচ দেওয়ায় করায় মোকলেছুর রহমান মিলু মুন্সী পলাশ খানের বিরুদ্ধে আইসিটি আইনে মামলা করেন।

পলাশ খানের পিতা মাস্টার মজিবুর রহমান জানায়, মোকলেছুর রহমান মিলু এলাকার বিবাহিত মহিলাদের নজরে রাখে। সুযোগ পেলেই তাদের সাথে পরকিয়ার সম্পর্ক গড়ে তাদের ঘরে যায়। কয়েকদিন পূর্বে এক হিন্দু মহিলার ঘরে যাওয়াকে কেন্দ্র করে এলাকায় আলোড়ন সৃষ্টি হয়। কে বা কারা এ বিষয়টি ফেসবুকে ছেড়ে দিয়েছে। তার ছেলে পলাশ ফেসবুক থেকে শেয়ার করায় তার বিরুদ্ধে মামলা করেছে।

মামলার বাদী মোকলেছুর রহমান মিলু মুন্সী বলেন, বিগত ইউপি নির্বাচনে আমি সাবেক চেয়ারম্যান মাস্টার মজিবুর রহমান খানের বিপক্ষে এবং চান মিয়া মাদবরের পক্ষে কাজ করি। সে থেকেই মজিবুর রহমান খান আমার পিছনে লেগেছে। এবার তার ছেলে পলাশকে দিয়ে আমার বিরুদ্ধে মিথ্যা অপবাদ দিয়ে পোষ্টারিং ও স্ট্যাটাচ দেয়। তাই পলাশকে আসামী করে থানায় মামলা করেছি।

পালং মডেল থানা অফিসার ইনচার্জ (ওসি) খলিলুর রহমান বলেন, ডোমসার এলাকার মোকলেছুর রহমান মিলু মুন্সী নামে এক ব্যক্তি অভিযোগ দায়ের করে। ঘটনার প্রাথমিক সতত্য থাকায় এজাহার হিসেবে নেয়া হয়েছে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শিশু আকিফা হত্যা মামলায় বাস চালক গ্রেফতার

ষ্টাফ রিপোর্টার :: অবশেষে কুষ্টিয়ায় সড়কে শিশু আকিফার মৃত্যুর ঘটনাটি হত্যা মামলায় ...