ব্রেকিং নিউজ

ফেসবুকে ‘ফ্রেন্ড’ হয়, কিন্তু সত্যিকারের ‘বন্ধু’ হয় না

ফেসবুকে 'ফ্রেন্ড' হয়, কিন্তু সত্যিকারের 'বন্ধু' হয় নাডেস্ক নিউজ :: ফেসবুকে আমার ৫০০জন বন্ধু আছে! ধুর তোর মাত্র ৫০০? আমার ১ হাজারটা বন্ধু আছে!! দুই বন্ধুর মধ্যে এই কথা এখন প্রায়শই শুনতে পাওয়া যায়। সব থেকে বড় কথা ফেসবুকে বন্ধুর সংখ্যা বাড়িয়ে নিজেকে জনপ্রিয় ভাবার প্রবণতাও লক্ষ্যণীয়।

তবে সত্যি কি এই ৫০০ থেকে হাজার জন বন্ধুই আপনার খারাপ সময় আপনাকে সাহায্য করবে? নাকি আপনার ছবি, স্ট্যাটাস এবং কমেন্টের পাল্টা কমেন্ট ও লাইক করেই ছেড়ে দেবে? অবশ্য এই কথা কতজনই বা চিন্তা করেন।

তবে সম্প্রতি একটি নতুন গবেষণা থেকে জানতে পারা গেছে, এই হাজার হাজার বন্ধুদের মধ্যে মাত্র ৪ থেকে ৫টি বন্ধু আপনার খারাপ সময় আপনাকে সাহায্য করবে। বাকিরা কিন্তু আপনার ছবিতে লাইক এবং কমেন্ট পর্যন্তই আটকে থাকবে।

এমনকি এই হাজার হাজার বন্ধুদের সঙ্গে নিজের মনের কথা শেয়ার করতে হয়ত আপনারও ভালো লাগবে না। গবেষকরা আরও জানিয়েছেন, গড়ে ১৫০ জনের মধ্যে মাত্র ২৭ শতাংশ মানুষ সত্যিকারের বন্ধু হন। অনেক সময় আবার জাল প্রোফাইল তৈরি করে বন্ধুত্ব পাতানো হয়ে থাকে।

কিন্তু এই সোশ্যাল নেটওয়ার্কিং-এর জগতে আমরা বন্ধুত্বের সংগাই হয়ত ভুলে গেছি। তাই হয়ত জাল বন্ধু দিয়ে নিজের প্রোফাইল ভর্তি করে সকলের কাছে বিখ্যাত হওয়ার মিথ্যা চেষ্টা করি।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রাইড শেয়ারে আসছে উবারের ফ্লাইং ট্যাক্সি!

ষ্টাফ রিপোর্টার :: অ্যাপের মাধ্যমে কল দিলে কিছুক্ষণের মধ্যেই হাজির হয় আন্তর্জাতিক ...