ব্রেকিং নিউজ

‘ফেসবুকের তথ্য নিয়ে সাংবাদিকরা বিভ্রান্ত হবেন না’

প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদমেনাসিফ ফরাজী সজীব, মাদারীপুর প্রতিনিধি :: বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ রবিবার দুপুরে মাদারীপুরে সাংবাদিকদের সাথে মতবিনিময় শেষে এক প্রশ্নের জবাবে বলেছেন, ফেসবুকের তথ্য নিয়ে সাংবাদিকরা বিভ্রান্ত হবেন না। ফেসবুক হলো ব্যক্তিগত তথ্য, এটা সংবাদের তথ্য হতে পারে না। যদি কখনো ফেসবুক থেকে তথ্য নেয়া হয়, তাহলে অবশ্যই তা যাচাই-বাছাই করে সংবাদে দিতে হবে।

প্রেস কাউন্সিল চেয়ারম্যান আরো জানান, ‘কয়েকদিন যাবত দুই শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনা নিয়ে ফেসবুকে যেসব বিষয় ভাইরাল হচ্ছে। ইতোমধ্যে আইন-শৃঙ্খলা বাহিনী তাদের চিহ্নিত করে আটক করা শুরু করছে। জিগতলার ঘটনায় সেই মেয়েকে (কাজী নওশাবা) ইতোমধ্যে আটক করেছে। আর বিএনপি নেতা আমীর খসরু মাহমুদের বিরুদ্ধে মামলা হয়েছে, শীঘ্রই তাকেও গ্রেফতার করা হবে। কেউ অন্যায় করলে রেহাই পাবে না। সবাইকে আইনের আওতায় আসতে হবে।’

মাদারীপুর সার্কিট হাউজ মিলনায়তনে জেলার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সাথে বাংলাদেশ প্রেস কাউন্সিলের আইন ও আচরণবিধি সম্পর্কিত এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক আজহারুল ইসলাম। এসময় মাদারীপুরে কর্মরত সাংবাদিকরা বক্তব্য রাখেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

এসডিজি'র তৃতীয় বর্ষপুর্তি উদযাপন করলো উন্নয়ন সংগঠন গুলো

এসডিজি’র তৃতীয় বর্ষপুর্তি উদযাপন করলো উন্নয়ন সংগঠন গুলো

স্টাফ রিপোর্টার :: টেকসই উন্নয়ন অভিষ্ট লক্ষ’র (এসডিজি) তৃতীয় বর্ষপুর্তি উদযাপন উপলক্ষে ...