ফুটওভার ব্রিজ ব্যবহার না করায় ৩২ জনকে জরিমানা

ফুটওভার ব্রিজ ব্যবহার না করায় ৩২ জনকে জরিমানাষ্টাফ রিপোর্টার :: ফুটওভার ব্রিজ ব্যবহার না করে ঝুঁকি নিয়ে রাস্তা পারাপারের অভিযোগে রাজধানী মতিঝিল এলাকায় ৩২ জনকে জরিমানা করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ভ্রাম্যমাণ আদালত।
বৃহস্পতিবার নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মশিউর রহমান মতিঝিলের শাপলা চত্বরের ফুটওভার ব্রিজের নিচে এ জরিমানা করেন।

এ সময় ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ট্রাফিকের পূর্ব বিভাগের জ্যেষ্ঠ সহকারী পুলিশ কমিশনার (ট্রাফিক) সরোয়ার হোসেন উপস্থিত ছিলেন ।
ফুটওভার ব্রিজ ব্যবহারে জনগণকে সচেতন করতে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। এতে ২৬টি মামলা করে ১৬শ’ টাকা আদায় করা হয়েছে বলে জানিয়েছেন ডিএমপির নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মশিউর রহমান।
তিনি বলেন, যারা যত্রতত্র পারাপার হচ্ছে এবং ফুটওভার ব্রিজ ব্যবহার করছে না তাদের সচেতন করতে এই জরিমানা করা হয়েছে। যাতে তারা সচেতন হয়ে ওফুটওভার ব্রিজ ব্যবহার করেন। কারণ ফুটওভার ব্রিজ ব্যবহার করলে রোড অ্যাকসিডেন্ট অনেক অংশে কমে আসবে বলে তিনি জানান।
তিনি আইনের কথা উল্লেখ করে বলেন, বাংলাদেশ দ-বিধি ২৯০ ধারায় বলা আছে। প্রথমে নিষেধ করলে না শুনলে পরের বার ৬ মাস কারাদ- দেয়ার বিধান আছে। কিন্তু আমরা এ জন্য এই আদালত পরিচালনা করছি না, জনগণকে ফুটওভার ব্রিজ ব্যবহার করানোর উদ্দেশেই আমাদের এ আয়োজন।

 

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আজ পবিত্র আশুরা

ডেস্ক নিউজ ::  পবিত্র আশুরা আজ। আরবী শব্দ আশরুন তথা দশ শব্দটি ...