ফাঁকা রাজধানীতে ঈদের আমেজ

নাড়ির টানে ঈদের একদিন আগেই অনেকে বাড়ি ফেরায় ফাঁকা হয়ে গেছে ব্যস্ততম শহর ঢাকা। মতিঝিল, কাকরাইল, মগবাজার, বাংলামোটর এবং ফার্মগেটের মতো যানজটপূর্ণ এলাকায় নেই কোন যানজট।

বাস-মিনিবাস এবং মাইক্রোবাস ও প্রাইভেটকার চলাচল কমে যাওয়ায় এই সুযোগে ভিআইপি সড়কগুলোতে অবাধে রিকশা চলছে। কোন রকম ট্রাফিক সিগন্যাল ছাড়াই চলছে গাড়িগুলো। অনেকটা অলস সময় পার করছেন ট্রাফিক পুলিশ।

মূলতঃ রোববার থেকে ঈদের ছুটি শুরু হলেও শুক্রবার ও শনিবার সাপ্তাহিক ছুটি থাকার কারেণে বৃহস্পতিবার থেকেই ঢাকা ছাড়তে শুরু করে লোকজন। এজন্য রোববারই অনেকটা ফাঁকা হয়ে যায় রাজধানী।

রাজধানীর প্রাণকেন্দ্র মতিঝিলেও নেই আগের মতো গাড়ির ভিড়, ছিল না কোন রিকশার জট। পথচারীরা বললেন, ব্যবসা বাণিজ্য বন্ধ থাকায় মানুষ আসেনি। তাই ফাঁকা হয়ে গেছে ব্যস্ততম মতিঝিল।

এদিকে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ফার্মগেট হয়ে শাহবাগ পর্যন্ত ছিল রিকশার দাপট। কোন রকম নিষেধ না থাকায় সব সড়কে চলছে রিকশা। অনেকে রিকশায় চড়ে ফাঁকা রাজধানীতে ঈদের আমেজ উপভোগ করছেন।

রিকশাচালক রবিউল বললেন, সব সময় এই ভিআইপি রোডে চলাচল করতে পারি না। আজ ট্রাফিক নিষেধ না থাকায় স্বাধীনভাবে গাড়ি চালাতে পারছি।

এদিকে এখনো যারা বাড়িতে যেতে পারেননি তাদেরকে শেষ মুহূর্তে বাড়ি ফিরতে দেখা গেছে। তবে অন্যান্য দিনের তুলনায় যানজট না থাকায় সহজেই তারা রেল ও বাস্ট স্টেশনে পৌঁছতে পারছে।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/ঢাকা

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রোববারের মধ্যে না সরালে সোমবার থেকে ব্যবস্থা: ইসি সচিব

স্টাফ রিপোর্টার :: নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ বলেছেন, আগামীকালের (রোববার) মধ্যে ...