প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ছাত্ররাই জঙ্গীবাদের সাথে জড়িত: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ছাত্ররাই জঙ্গীবাদের সাথে জড়িত: স্বরাষ্ট্র মন্ত্রীজহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: মাদ্রাসা থেকে জঙ্গীবাদ তৈরী হয় না, প্রাইভেট বিশবিদ্যালয়ের ছাত্ররাই জঙ্গীবাদের সাথে জড়িত, দেশের কাওমী, আলিয়া ও ইবতেদায়ী মাদ্রাসা গুলোতে সঠিক ইসলাম শিক্ষা দেওয়া হয়, এখান থেকে জঙ্গীবাদ তৈরী হওয়ার প্রশ্নই উঠেনা। আনসারুল্যা বাংলা টিম, জেএমবি ও আই এসের নামে যারা সন্ত্রাসী কর্মকান্ড, বোমাবাজী, মানুষ হত্যার নামে জেহাদ করে ইসলাম প্রতিষ্ঠিত করতে চায়, তাদের উদ্যেশ্যে তিনি প্রশ্ন রেখে বলেন, ইসলাম ধর্মের কোথায় মানুষ হত্যা করে ইসলাম প্রতিষ্ঠা করার কথা বলা হয়েছে, তা তিনি জানতে চান। ইসলাম শান্তির ধর্ম হিসেবে উল্লেখ করে তিনি বলেন বাংলাদেশের মানুষ ধর্মপ্রিয়, তাই বলে এ নয় যে এ দেশের মানুষ জঙ্গীবাদে বিশ্বাসী।

লক্ষ্মীপুর জেলা কমিউনিটি পুলিশিং সেল ও জেলা ইমাম সমিতির উদ্যোগে জেলা ষ্টেডিয়াম মাঠে রবিবার (২৮ ফেব্রুয়ারি) বিকেলে ওয়াজ ও দোয়ার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল এসব কথা বলেন।

এসময় তিনি আরো বলেন, ২০ দলীয় জোটের দোসর জামায়াতে ইসলামী অতীতে যে সব জ্বালাও পোড়াও করেছেন, দেশের আলেম সমাজকে সাথে নিয়ে আমরা তা মোকাবিলা করতে সক্ষম হয়েছি। ভবিষ্যতেও তারা ঐসব কর্মকান্ড করতে চাইলে, আমরা আলেম সমাজকে সাথে নিয়ে তা মোকাবিলা করতে সক্ষম হবো।

প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ছাত্ররাই জঙ্গীবাদের সাথে জড়িত: স্বরাষ্ট্র মন্ত্রীউপস্থিত আলেম ওলামাদের তিনি আস্বস্ত করে বলেন, এ সরকার আলেম ওলামা বিরোধী সরকার নয়। এ সরকার আলেম ওলামাদের পক্ষের সরকার। বর্তমান প্রধানমন্ত্রী ইসলাম বিরোধী কোন আইন করেনি। ভবিষ্যতেও করবেনা। আমাদের দেশের আলেম ওলামারা দেশ প্রেমিক ও খাটি এবং সঠিক ইসলামের উপর প্রতিষ্ঠিত তাই জঙ্গীবাদীরা ও ইসলাম বিরোধীরা দেশের কোন ক্ষতি করতে পারেনি। আলেম ওলামাদের সঠিক পদক্ষেপের কারণে জঙ্গীবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে আমরা ঘুড়ে দাড়াতে পেরেছি। তা না হলে আমাদের দেশ পাকিস্তান ও আফগানিস্তানের মত সন্ত্রাসী ও জঙ্গীবাদের কবলে পতিত হতো।

বঙ্গবন্ধুর ডাকে আমরা দেশ স্বাধীন করেছি। বর্তমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নের্তৃত্বে দেশ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। দেশের মানুষের উন্নয়নের জন্য প্রধানমন্ত্রী দিনে ২৪ ঘন্টার মধ্যে ১৮ঘন্টাই দেশের মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করে যাচ্ছেন।

লক্ষ্মীপুর জেলা প্রশাসক মো. জিল্লুর রহমান চৌধুরীর সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন লক্ষ্মীপুর-৩ আসনের সংসদ সদস্য এ কে এম শাহাজান কামাল, লক্ষ্মীপুর-৪ কমলনগর-রামগতি আসনের সংসদ সদস্য আবদুল্যা আল মামুন, চট্রগ্রাম রেঞ্জের ডিআইজি মো. শফিকুল ইসলাম, জেলা আওয়ামীলীগের সভাপতি গোলাম ফারুক পিংকু, স্বরাষ্ট্র মন্ত্রীর সফর সঙ্গী শিল্পপতি আনোয়ার হোসেন খাঁন, ভারপ্রাপ্ত পুলিশ সুপার মোহাম্মদ শরীফুল ইসলাম, পৌর মেয়র আলহাজ্ব আবু তাহের, জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি এম আলাউদ্দিন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট নূরউদ্দিন চৌধুরী নয়ন, সদর উপজেলা চেয়ারম্যান এ কে এম সালাহ উদ্দিন টিপু, জেলা ইমাম সমিতির সভাপতি মাওঃ হারুন আল মাদানী, জেলা কমিউনিটি পুলিশিং এর সভাপতি সৈয়দ জিয়াউল হুদা আপলু, সদস্য সচিব জাকির হোসেন ভূঁইয়া আজাদ প্রমূখ।

অনুষ্ঠান শেষে আনোয়ার খাঁন মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক আনোয়ার হোসেন খাঁন জেলার আইন শৃংখলা উন্নয়নে লক্ষ্মীপুর সদর থানা ও রামগঞ্জ থানায় স্বরাষ্ট্র মন্ত্রীর মাধ্যমে ২টি গাড়ী এবং জেলা ইমাম সমিতি ও জেলা কমিউনিটি পুলিশিংকে ১ লক্ষ টাকা করে ২ লক্ষ টাকা অনুদান প্রদান করেন।

এর আগে দুপুরে লক্ষ্মীপুর সার্কিট হাউজে স্থানীয় গন্যমান্য ব্যক্তিদের সাথে স্ব-রাষ্ট্র মন্ত্রী মত বিনিময় করেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ক্রেন থেকে ভারি মালামাল মাথায় পড়ে ২ শ্রমিক নিহত

ষ্টাফ রিপোর্টার :: রাজধানীর শ্যামপুরে বড়ইতলা এলাকায় কাজ করার সময় একটি নির্মানাধীন ...