প্রধানমন্ত্রী পদত্যাগ করলেই হরতাল প্রত্যাহার

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করলেই বিরোধী দলের ডাকা হরতাল তাৎক্ষণিক প্রত্যাহার করা হবে বলে জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

সোমবার রাতে কৃষক শ্রমিক জনতা লীগ এবং বিকল্প ধারার শীর্ষ পর্যায়ের নেতাদের সঙ্গে বৈঠককালে তিনি এ কথা বলেন।

কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী এবং বিকল্প ধারার মেজর (অব.) আবদুল মান্নানের নেতৃত্বে একটি প্রতিনিধি দল রাত সাড়ে ৮টার দিকে গুলশানে খালেদা জিয়ার বাসায় যান। সেখানে প্রায় আধাঘণ্টা বেগম জিয়ার সঙ্গে তারা কথা বলেন।

বৈঠক শেষে কাদের সিদ্দিকী সাংবাদিকদের বলেন, বিরোধী দলের নেতার বাসায় পানি ও খাবার সরবরাহ বন্ধ করে দেয়া হয়েছে। তাই তাকে সহমর্মিতা জানানোর জন্য আমরা এসেছিলাম।

তিনি বলেন, সকালে এক সংবাদ সম্মেলনে আমরা বিরোধী দলের কাছে হরতাল প্রত্যাহারের আবেদন জানিয়েছিলাম। সেই সঙ্গে সরকারের কাছে আবেদন জানিয়েছিলাম, এক্ষুণি তত্ত্বাবধায়ক সরকার কিংবা বিকল্প কোনো ব্যবস্থা করবেন। আমরা একত্রে বসে আলাপ আলোচনার মাধ্যমে এ পন্থা বের করবো। এরই ধারাবাহিকতায় আমরা বেগম জিয়ার সঙ্গে আলোচনা করেছি।

কাদের সিদ্দিকী বলেন, হরতাল প্রত্যাহারের আবেদন জানালে বিরোধীদলীয় নেতা বেগম খালেদা জিয়া স্পষ্ট করে বলেছেন, সরকার পদক্ষেপ নিলে আমরা তৎক্ষণাত হরতাল প্রত্যাহার করবো। আর সেই পদক্ষেপ হচ্ছে প্রধানমন্ত্রীর পদত্যাগ।

বৈঠকে বিএনপির পাঁচ নেতাকে গ্রেপ্তার ও জামিন নামঞ্জুর করে আদালতে প্রেরণ, চেয়ারপারসনের ওপর ‘নজরদারি’, সরকারের সর্বদলীয় মন্ত্রিসভা গঠন প্রক্রিয়াসহ সার্বিক রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনা হয় বলে জানান তিনি।

এদিকে, নির্দলীয় সরকারের দাবিতে ও পাঁচ শীর্ষস্থানীয় নেতাকে গ্রেপ্তারের প্রতিবাদে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের ৮৪ ঘণ্টার হরতালের দ্বিতীয় দিন চলছে।

বিকল্পধারা ও কৃষক শ্রমিক জনতা লীগ খালেদা জিয়ার নির্দলীয় সরকারের রূপরেখা সমর্থন করে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

কতদ

‘শেখ হাসিনার ভিশন বাস্তবায়নে নৌকার প্রার্থী হয়ে অংশ নিতে চাই’

বিশেষ প্রতিনিধি :: লক্ষ্মীপুরের রামগতির সন্তান এ্যাডভোকেট একেএম শরীফ উদ্দিন। বর্তমানে তিনি বাংলাদেশ ...