প্রধানমন্ত্রী দেশে ফিরেছেন

মালদ্বীপে অনুষ্ঠিত দক্ষিণ এশীয় আঞ্চলিক সহযোগিতা সংস্থার (সার্ক) ১৭তম শীর্ষ সম্মেলন শেষে শনিবার দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিকেল পৌনে ৪টায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভাড়া করা বিমানে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীরা হযরত শাহ জালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান।

এ সময় বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে উপস্থিত ছিলেন, সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী, তথ্যমন্ত্রী আবুল কালাম আজাদ, বেসামরিক বিমান ও পর্যটনমন্ত্রী জিম এম কাদের, প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচ টি ইমাম প্রমুখ।

মালদ্বীপের রাজধানী মালে থেকে ৫শ’ কিলোমিটার দূরে নয়নাভিরাম আদ্দু নগরীতে অনুষ্ঠিত দুই দিনব্যাপী সার্ক শীর্ষ সম্মেলন ২০ দফা ঘোষণার মধ্যদিয়ে শুক্রবার শেষ হয়।

মালদ্বীপে চার দিনের সরকারি সফরকালে প্রধানমন্ত্রী সম্মেলনের উদ্বোধনী অধিবেশনে ভাষণ দেন। এছাড়া তিনি সম্মেলনের রিট্রিট অধিবেশন ও সমাপনী অধিবেশনেও যোগ দেন।

মালদ্বীপ সফরে প্রধানমন্ত্রীর সাথে ছিলেন, পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি, অ্যাম্বাসেডার অ্যাট লার্জ এম জিয়াউদ্দিন, মূখ্য সচিব শেখ ওয়াহিদুজ্জামান, পররাষ্ট্র সচিব মোহাম্মদ মিজারুল কায়েস, প্রধানমন্ত্রীর প্রেস সচিব আবুল কালাম আজাদ প্রমুখ।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/ঢাকা

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বৃহত্তর ঐক্যের যাত্রা শুরু

ষ্টাফ রিপোর্টার ::  জামায়াতসহ কয়েকটি ইস্যুতে মতপার্থক্যের মধ্যেই অবশেষে এক মঞ্চে আসলেন ...