প্রধানমন্ত্রীর কাছে হ্যাপীর দাবি

_n_0সম্প্রতি পহেলা বৈশাখে ঘটে যাওয়া কতিপয় পুরুষের হাতে নারীর শ্লীলতাহানীর ঘটনায় ফেসবুক এখন প্রতিবাদে মূখর। অনেকের মতো সাম্প্রতিক সময়ের আলোচিত নবাগতা চিত্রনায়িকা হ্যাপীও এ বিষয়ে কথা বলেছেন। নিজের স্ট্যাটাসে নির্যাতনকারী পুরুষদের বিচারের জন্য প্রধানমন্ত্রীর কাছে দাবি জানিয়েছেন চিত্রনায়িকা হ্যাপী।

হ্যাপীর স্ট্যাটাস

নারী দিবস আসলেই সবাই এমন ভাব করে যে আজই সমাজ থেকে সকল বাজে, নোংরা , অপরাধী , মুখোশ পরা পুরুষদেরকে শেষ করে দেওয়া হবে। কিন্তু কই নারী দিবস ছাড়া বাকি ৩৬৪ দিন কোথায় থাকে আপনাদের নীতিবাক্য । বাংলাদেশর মাথা যদি বলি তারা দুজনই তো নারী কি করেন আপনারা নারীদের জন্য? যখন দেখি একজন অপরাধীকে দেশের সেই মাথারা-ই মায়ের আচঁলে লুকিয়ে রাখার মত করে বাচিয়ে রাখার চেষ্টা করে তখন শুধুমাত্র অবাক হওয়া ছাড়া আমাদের মত সাধারণ মানুষের কিছুই করার থাকে না। আমি ইতিহাস দিয়ে যা জানতে পেরেছি তাতেই বুঝি যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আসলেই একজন আসল নায়ক ছিলেন । তার একটি আদর্শ ছিল। জাতির পিতা আজ হয়তো বেচে থাকলে পৃথিবীর সেরা দেশটাই বাংলাদেশ হতো । যেখানে কোনো নারী অসহায় হতো না বরং যে কোনো পুরুষই কোনো নারীকে ঠকাতে ১০০ বার ভাবতো। এটি এখন ভাবা মানেই একটা দীর্ঘশ্বাস । ভাবতে অবাক লাগে যেই দেশের জন্য ৩০ লাখ মানুষ শহীদ হয়েছে সেই দেশেই আজ কোনো বিচার নেই। শুধুমাত্র অবিচার । এটা বঙ্গবন্ধু ও ৩০ লাখ শহীদ দেখতে চায়নি। তারা সুন্দর একটা সমাজ ও দেশ চেয়েছিলেন। আমি মাননীয় শেখ হাসিনাকে বলতে চায় দয়া করে সত্যিকার অর্থে সমাজের কিছু পুরুষ যারা মূখোশধারি পশু তারা যেন কোনো অপরাধ করে ছাড় না পায় সে যেই হোক। আপনিই পারবেন। যেই সমাজে নারী অবহেলিত হয় সেই সমাজ বা দেশ কখনই সুশৃঙ্খল হতে পারে না।

উল্লেখ্য হ্যাপীর এই স্ট্যাটাস শুধু পহেলা বৈশাখের নারী নির্যাতনকারীদের বিরুদ্ধেই নয়, রুবেলের মতো মানুষদের বিরুদ্ধেও। কারণ হ্যাপী নিজেও নির্যাতনের শিকার। প্রধানমন্ত্রীর কাছে নিজের জন্য ন্যায্য বিচারও চেয়েছেন। তিনি এমনটাই জানিয়েছেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শিবগঞ্জের জঙ্গি আস্তানা

শিবগঞ্জের জঙ্গি আস্তানা থেকে চারজনের মরদেহ উদ্ধার

স্টাফ রিপোর্টার :: চাঁপাইনবাবগঞ্জের শিবপুর উপজেলার শিবনগর গ্রামে জঙ্গি আস্তানা সন্দেহে একটি ...