প্রধানমন্ত্রীর অফিস ও ইসির ওয়েব হ্যাক করেছে অ্যানোনিমাস

ঢাকা: ‘মার্চ ফর ডেমক্রেসি’ এর পক্ষে অবস্থান নিয়ে প্রধানমন্ত্রীর অফিস ও নির্বাচন কমিশনের ওয়েবসাইট হ্যাক করেছে আন্তর্জাতিক হ্যাকারদের সংগঠন অ্যাননিমাস। সোমবার রাতে এক টুইট বার্তায় এই ঘোষণা দেয় মিশরভিত্তিক এই সংগঠনটি।

বার্তায়, বাংলাদেশ সরকারকে ‘স্বৈরাচার’ উল্লেখ করে সকল সরকারি ওয়েবে হামলার ঘোষণা দেয়া হয়েছে।

টুইটবার্তাটি দৃষ্টিগোচর হওয়ার পর প্রধানমন্ত্রীর অফিসের ওয়েব ঠিকানা ভিজিট করে এই বার্তার সত্যতা নিশ্চত হওয়া গেছে। প্রধানমন্ত্রীর অফিসের ওয়েবসাইট (http://pmo.gov.bd) খুললে ‘সাইটিট মেইনেটেনন্স এর জন্য ডাউন’ করে রাখা হয়েছে উল্লেখ করে ‘কিছুক্ষণ পর তা আবার চেক করার’ পরামর্শ দেয়া হয়েছে।

এইকইভাবে নির্বাচন কমিশনের ওয়েবসাইট (http://www.ecs.gov.bd/) ভিজিট করলে সেখানে ‘You don’t have permission to access / on this server’ বার্তা দেখাচ্ছে।

তবে টুইটবার্তায় হ্যাক কারার কথা উল্লেখ করা হলেও রাত সোয়া ১১টার পর বাংলাদেশ পুলিশ এর ওয়েব সাইট (http://www.police.gov.bd/) এবং র্যা ব (http://www.rab.gov.bd/) এর ওয়েবসাইট সচল দেখা গেছে।

এদিকে হ্যাকারদের বুলেটিন নিউজ.সফটপেডিয়া-য় বলা হয়েছে, ‘Hackers of the Anonymous movement have resumed the anti-government campaign dubbed Operation Bangladesh (OpBangladesh). Over the past hours, they’ve targeted at least three government websites.

The hacktivists have launched distributed denial-of-service (DDOS) attacks against the websites of the Prime Minister’s Office (pmo.gov.bd), the Election Commission Bangladesh (ecs.gov.bd), and the country’s government portal (Bangladesh.gov.bd).

At the time of writing, the website of the Election Commission appears to be working properly. However, the government portal and the prime minister’s website are still inaccessible.

The list of OpBangladesh targets includes all government websites, but also some local blogs and news sites. The initiators of the campaign are providing supporters with a web-based DDOS tool which they can use to launch attacks.

While hacktivists are protesting in cyberspace, Bangladesh opposition supporters are preparing for mass marches in protest against the controversial upcoming elections.’

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রাইড শেয়ারে আসছে উবারের ফ্লাইং ট্যাক্সি!

ষ্টাফ রিপোর্টার :: অ্যাপের মাধ্যমে কল দিলে কিছুক্ষণের মধ্যেই হাজির হয় আন্তর্জাতিক ...