ব্রেকিং নিউজ

প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানের জরুরি অবতরণ

prime_ministerঢাকা থেকে হাঙ্গেরির উদ্দেশে ছেড়ে যাওয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বাংলাদেশ বিমানের বোয়িং-৭৭৭ যান্ত্রিক ত্রুটির কারণে তুর্কমেনিস্তানের রাজধানী আশখাবাদে জরুরি অবতরণ করেছে। যদিও মেরামত শেষে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের নিয়ে ওই বিমানটি হাঙ্গেরির উদ্দেশে ফের যাত্রা করেছে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জনসংযোগ বিভাগ সূত্রে জানা যায়, বিমানটি সকাল ৯টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে রওনা হয় এবং বাংলাদেশ সময় বেলা আড়াইটায় তুর্কমেনিস্তানে জরুরি অবতরণ করে।

এদিকে বেসামরিক বিমান পরিবহনমন্ত্রী রাশেদ খান মেনন রোববার সন্ধ্যায় জানান, প্রধানমন্ত্রীসহ ওই বিমানের সবাই নিরাপদে আছেন। এয়ারক্রাফটটির যান্ত্রিক ত্রুটির বিষয়টি উড়িয়ে দিয়ে তিনি বলেন, প্রধানমন্ত্রীকে বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিশেষ ফ্লাইটটি তুর্কমেনিস্তানে অবতরণ করেছিল জ্বালানির জন্য। এয়ারক্রাফটে যান্ত্রিক ত্রুটি ছিল না। মেরামত শেষে কিছুক্ষণ আগেই এয়ারক্রাফটি প্রধানমন্ত্রীকে নিয়ে ফের রওনা করেছে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক শাকিল মেরাজ জানান, ‘উড়োজাহাজটির মেরামতের কাজ শেষ। চারজন ইঞ্জিনিয়ার কাজ করেন। মেরামত শেষে সেটি পুনরায় বুদাপেস্টের উদ্দেশে রওনা করে।’

রোববার সকালে ভিভিআইপি ফ্লাইটটি (বিজি-১০১১) হযরত শাহজালাল বিমানবন্দর থেকে উড্ডয়ন করে। হাঙ্গেরির রাজধানী বুদাপেস্টে ২৮ নভেম্বর থেকে শুরু হবে তিনদিনের বিশ্ব পানি সম্মেলন। এই বিশ্ব পানি সম্মেলনে যোগ দিতে এবং একই সঙ্গে দ্বিপাক্ষিক সরকারি সফরে হাঙ্গেরির রাজধানী বুদাপেস্টের উদ্দেশে যাত্রা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জানা গেছে, প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে রয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন, পানিসম্পদমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবুল কালাম আজাদ, পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী, পররাষ্ট্র সচিব একেএম শহীদুল হকসহ ব্যবসায়ী প্রতিনিধি দল।

চারদিনের সফরে বুদাপেস্টের ফোর সিজনস হোটেল গ্রেসহ্যাম প্যালেসে অবস্থান করবেন প্রধানমন্ত্রী। আগামী ৩০ নভেম্বর রাতে তার দেশে ফেরার কথা রয়েছে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

লিঙ্গবৈষম্য

৭২ ভাগ লিঙ্গবৈষম্য কমিয়ে এশিয়ার মধ্যে দ্বিতীয় বাংলাদেশ

ডেস্ক নিউজ :: গত বছরের তুলনায় অনেক বেশি উন্নতি করে বিশ্বের সব ...