প্রতি মাসে সাড়ে চার লাখ বিদ্যুত সংযোগ দেওয়া হচ্ছে: নসরুল হামিদ

জাগোলাম মোস্তাফিজার রহমান মিলন, হিলি প্রতিনিধি:: বিদ্যুত জালানী ও খনিজ সম্পদ মন্ত্রী নসরুল হামিদ দিপু বলেছেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা ২০২১ সালের মধ্যে সারা দেশে বিদ্যুত দিতে হবে। কিন্তু আমরা বলেছি ২০১৮ সালের মধ্যেই সারাদেশে বিদ্যুত দেওয়া হবে। এলক্ষ্যে প্রতি মাসে সারা দেশে সাড়ে চার লাখ মানুষকে বিদ্যুত সংযোগ দেওয়া হচ্ছে।

মন্ত্রী বলেন, বিদ্যুতের চাহিদা মোকাবেলায় আগামী মাসে আরো একটি ২৭৫ মেগাওয়াট বিদ্যুত প্লান্ট চালু করা হচ্ছে। দেশের বিদ্যুত চাহীদা মোকাবেলায় ভোরামাড়ায় ৫শ এবং সৈয়দপুরে ১৫০ মেগাওয়াট বিদ্যুত প্লান্টসহ মোট ২ হাজার মেগাওয়াট বিদ্যুত প্লান্ট চালু করা হবে।

আজ শুক্রবার দুপুরে দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার দীঘিপাড়া কয়লা খনি প্রকল্প পরিদর্শনে এসে স্থানীয় আওয়ামীলীগ আয়োজিত এক পথসভায় তিনি একথা বলেন।

মন্ত্রী বলেন, বর্তমানে এই খনির সম্ভাব্যতা জাছাই বাছাই ও জরিপ কাজ চলছে। সম্ভাব্যতা জাছাইয়ের পর এই এলাকার মানুষের সার্থ সংরক্ষণ করেই এখানে খনি বাস্তবায়ন করা হবে।

এসময় খনি কর্তৃপক্ষ, ২৪ বর্গ কিলোমিটার এলাকা জুড়ে অবস্থিত খনি এলাকার অবস্থান ম্যাপের মাধ্যমে মন্ত্রিকে অবহিত করেন। এসময় স্থানীয় সংসদ সদস্য শিবলী সাদিক, পিডিবি’র চেয়ারম্যান খালেদ মাহামুদ, বড়পুকুরিয়া কয়লা খনি প্রকল্পের এমডি হাবিব উদ্দিন আহাম্মেদ সহ অন্যান্য কমর্তকর্তারা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মানুষের গড় আয়ু বেশি

ভারত, পাকিস্তানের চেয়ে বাংলাদেশের মানুষের গড় আয়ু বেশি

স্টাফ রিপোর্টার :: স্বাস্থ্যসেবার মান উন্নয়ন ও চিকিৎসার নানামুখী অগ্রগতির প্রভাবে দেশে ...