প্রতিবাদসভায় ফারুক আহমেদ

প্রতিবাদসভায় ফারুক আহমেদকলকাতা প্রতিনিধি :: রাজ্যের গ্রামীন সম্পদ কর্মীরা তাদের প্রতি বাংলা ও কেন্দ্র সরকারের বঞ্চনার প্রতিবাদ জানাতে তারা আন্দোলনে নামতে বাধ্য হলেন। রাজ্যের ৩৩,০০০ গ্রামীন সম্পদ কর্মী মাত্র দেড়শ টাকার মজুরিতে কাজ করেন। তাও আবার তারা বছরে কাজ পান মাত্র ৬০ দিন। রাজ্যের গ্রামীন সম্পদ কর্মীদের স্থায়ীকরণ ও বেতন বৃদ্ধি সহ বিভিন্ন দাবিতে গত ৬ সেপ্টেম্বর ২০১৮ দুপুরে ধর্মতলার রাণী রাসমণি অ্যাভিনিউতে জমায়েত হয়ে তারা একটি বিশাল সমাবেশ করলেন।

নব্বান্নে গিয়ে মাননীয়া মুখ্যামন্ত্রীকে একটি দাবী সম্বলিত স্মারকলিপিওও জমা দিলেন। এই সমাবেশ থেকে ৩২,০০০ হাজার গ্রামীন সম্পদ কর্মীরা আবেদন করলেন সরকারের কাছে তাদের বেতন বাড়ানোর এবং চাকরিজীবনে স্থায়ীকরণ করার জন্য। সরকার তাদের দাবী পূরণে কতটা এগিয়ে আসবে এখন সেটাই দেখার।

এই সমাবেশে সংখ্যালঘু যুব ফেডারেশনের রাজ্য সম্পাদক মুহাম্মদ কামরুজ্জামান এবং “নবচেতনা”র আহ্বায়ক তথা “উদার আকাশ” পত্রিকার সম্পাদক ফারুক আহমেদ জরালো বক্তব্য রাখেন।

বহু বিশিষ্ট মানুষ উপস্থিত হয়েছিলেন এই সমাবেশে। সকলকে আসার জন্য আমন্ত্রণ জানিয়েছিলেন রাজ্যের গ্রামীন সম্পদ কর্মী সংগঠনের সম্পাদক অমিত সরকার, সংগঠনের সভাপতি ইলিয়াস আলম।

ভারতের আসমের ধাঁচে পশ্চিমবঙ্গে জাতীয় নাগরিকপঞ্জি (এনআরসি) কার্যকর করে অনুপ্রবেশকারীদের বিতাড়নের দাবি জানিয়েছে বিশ্ব হিন্দু পরিষদ। তারা অবশ্য হিন্দু শরণার্থীদের বিতাড়নের কোনও প্রশ্ন নেই বলে জানিয়েছেন এবং তাদের নাগরিকত্ব দেয়ার পক্ষে সাফাই দিয়েছে।

সম্প্রতি সংগঠনটির রাজ্য কমিটির পক্ষ থেকে এনআরসি ছাড়াও ‘ঘর ওয়াপসি’, ‘লাভ জিহাদ’ ‘ল্যান্ড জিহাদ’ ইত্যাদি বিতর্কিত ইস্যুতে মাঠে নামার ঘোষণা দেওয়া হয়েছে।

তাদের দাবি, রাজ্য সরকার রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছে, এভাবে তারা গোটা দেশে ছড়িয়ে পড়েছে। এমনকি জম্মু-কাশ্মীরেও তারা পৌঁছে গেছে। রাজ্য সরকার আগুন নিয়ে খেলা করছে।

‘ঘর ওয়াপসি’ (বিভিন্ন কারণে যারা হিন্দু ধর্ম ত্যাগ করে অন্য ধর্ম গ্রহণ করেছিলেন, তাদেরকে পুনরায় হিন্দু ধর্মে ফিরিয়ে আনা) বা ‘ঘরে ফেরানো কর্মসূচি’ রূপায়ণের জন্য দুর্গাবাহিনী ও বজরং দলের সদস্যদের নিয়ে একটি মঞ্চ গঠন করা হবে। এর পাশাপাশি কাজে লাগানো হবে মঠ-মন্দির ও ধর্মীয় সংগঠনগুলোকে।

তাদের অভিযোগ, এখানে হিন্দুদের দেবত্তর সম্পত্তি ও হিন্দুদের সম্পত্তি জোর করে দখল করে নেয়া হচ্ছে এবং কম দামে কিনে নেয়ার মধ্য দিয়ে ‘ল্যান্ড জিহাদ’ চলছে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

গ্যাস ট্যাংকার বিস্ফোরণে নিহত ৩৫

ডেস্ক নিউজ :: নাইজেরিয়ার নাসারাওয়া রাজ্যে একটি গ্যাস ট্যাংকার বিস্ফোরণে অন্তত ৩৫ ...