প্রকাশিত হলো মমতার জোড়া অ্যালবাম

প্রকাশিত হলো মমতার জোড়া অ্যালবামস্টাফ রিপোর্টার :: সঙ্গীতপ্রেমীদের সুরের মায়ায় রাঙাতে প্রকাশিত হলো শিল্পী ড. মমতাজ মমতার  নতুন দুই অ্যালবাম ‘অনন্ত আনন্দধারা’ ও ‘চোখের আলোয়’। অডিও-ভিডিও  প্রযোজনা-পরিবেশনা প্রতিষ্ঠান জি সিরিজের ব্যানারে অ্যালবাম দু’টি প্রকাশিত হয়েছে।

মঙ্গলবার (৪ ডিসেম্বর) বিকালে বাংলামটরস্থ বিশ্বসাহিত্য কেন্দ্র মিলনায়তনে অ্যালবাম দু’টির মোড়ক উন্মোচন করা হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন প্রফেসর ড. নূরুল আনোয়ার। এছাড়াও উপস্থিত ছিলেন জি সিরিজ-অগ্নিবীণার কর্ণধার নাজমুল হক ভূঁইয়াসহ সঙ্গীতাঙ্গনের বিশিষ্টজনেরা। তারা অনুষ্ঠানে  উপস্থিত হয়ে শিল্পী ও নতুন অ্যালবামের সাফল্য কামনা করেন।

একসঙ্গে জোড়া অ্যালবাম প্রকাশ প্রসঙ্গে শিল্প ড. মমতাজ মমতা বলেন, ‘দুই অ্যালবামের অধিকাংশ গানই অল্পশ্রুত। অনেকদিন থেকেই আমার প্রচণ্ড ইচ্ছে ছিল কবিগুরুর অল্পশ্রুত গানগুলো নিয়ে বিশেষভাবে কিছু করার। কেননা, সবাই যদি জনপ্রিয় গানগুলোই গাইতে থাকেন তাহলে অন্য গানগুলো ধীরে ধীরে হারিয়ে যাবে। তেমনি মনোভাবনা থেকেই দুই অ্যালবামের গানগুলো করেছি।’

তিনি আরো বলেন, ‘একসঙ্গে দুটি অ্যালবাম করতে গিয়ে বেশ কষ্ট পোহাতে হয়েছে ঠিকই কিন্তু কাজটি করতে পেরে অনেক আনন্দ লাগছে। গানগুলো শ্রোতাদের ভালো লাগবে বলে আমার বিশ্বাস। আমার হাতেই একটি ভার্সিটির সঙ্গীত বিভাগ গড়ে উঠেছে, সেই অভিজ্ঞতা থেকেই বলছি, গানগুলো রবীন্দ্র সঙ্গীতের শিক্ষার্থীদের জন্য বেশ সহায়ক হবে।’

দূর্বাদল চট্টপাধ্যায়ের সঙ্গীতায়নে দুই অ্যালবামে স্থান পাওয়া গানগুলোতে যন্ত্রানুষঙ্গে রয়েছেন- রাহুল চ্যাটার্জি , বুবাই নন্দী, ইন্দ্রনীল চ্যাটার্জি, জয় নন্দী, গৌতম সোম, সঞ্জীবন আচার্য্য ভাষ্কর রায়, প্রত্যুষ ব্যানার্জি এবং দূর্বাদল চট্টপাধ্যায়।

১০টি করে মোট বিশটি গানে সাজানো হয়েছে অ্যালবাম দুটি। ‘চোখের আলোয়’ অ্যালবামে থাকা দশটি গান হচ্ছে- ‘কে গো আন্তরতর সে’, ‘আমার মুক্তি আলোয় আলায়’, ‘যদি এ আমার হৃদয় দুয়ার’, ‘আমার ভাঙ্গা পথের রাঙা ধুলায়’, ‘আজি ওই আকাশ পরে’, ‘কেন সারাদিন ধীরে ধীরে’, ‘তুমি কোন কাননের ফুল’, ‘চোখের আলোয় দেখেছিলেম’, ‘নব আনন্দে জাগো’, এবং ‘বিপুল তরঙ্গ রে’।

অপরদিকে,  ‘অনন্ত আনন্দধারা’ অ্যালবামে রয়েছে- ‘আজি এ আনন্দসন্ধ্যা’, ‘প্রথম আদি তব শক্তি’, ‘অমৃতের সাগরে আমি যাব’, ‘মোরে বারে বারে ফিরালে’, ‘তোমা লাগি নাথ’, ‘তব প্রেমসুধা রসে’, ‘জাগে নাথ- জোছনা রাতে’, ‘সুখিহীন নিশিদিন পরাধীন হয়ে’, ‘নূতন প্রাণ দাও’ এবং ‘বহে নিরন্তর অনন্ত আনন্দধারা’।

 

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

লক্ষ্মীপুরে ৪টি আসনে বিএনপি জোটের চূড়ান্ত মনোনয়ন পেলেন যারা

লক্ষ্মীপুরে ৪টি আসনে বিএনপি জোটের চূড়ান্ত মনোনয়ন পেলেন যারা

জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: লক্ষ্মীপুরে ৪টি আসনে বিএনপি জোটের মনোনয়নের ...