ব্রেকিং নিউজ

পেরুর কাছে হেরে গ্রুপপর্ব থেকেই ব্রাজিলের বিদায়

brazil-home_15220কোপা আমেরিকায় পেরুর কাছে ১-০ গোলে হেরে গ্রুপ পর্ব থেকেই বাদ বিদায় নিল ব্রাজিল। ফক্সবরোয় বাংলাদেশ সময় আজ সোমবার সকালে ১-০ গোলের এই হারে ‘বি’ গ্রুপে তৃতীয় হয়েছে ব্রাজিল। গ্রুপ রানার্সআপ হয়ে আগেই শেষ ৮ নিশ্চিত করেছিল ইকুয়েডর।
ড্র করলেই গ্রুপ চ্যাম্পিয়ন, হারলেই বাদ এই সমীকরণে খেলতে নেমে শুরু থেকেই আক্রমণাত্মক খেলে ব্রাজিল। দ্বাদশ মিনিটে লেফট ব্যাক ফিলিপে লুইসের শট ডানে ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক। ২৬তম মিনিটে গাব্রিয়েলকে গোলবঞ্চিত করেন গোলরক্ষক। ডি-বক্সের মাঝ থেকে নেয়া সান্তোসের এই ফরোয়ার্ডের শট ডানে ঝাঁপিয়ে দারুণ দক্ষতায় কর্নারের বিনিময়ে ফেরান পেদ্রো গালাসে।
১০ মিনিট পর বাঁ দিক থেকে লুইসের ক্রসে ডি-বক্সের মাঝে থাকা উইলিয়ানের শট ক্রসবারের উপর দিয়ে যায়। বিরতির ৪ মিনিট আগে লুকাস লিমার শট আঙুলের ছোঁয়ায় কর্নারের বিনিময়ে ঠেকান গোলরক্ষক। পেরুর কাছে হেরে গ্রুপপর্ব থেকেই ব্রাজিলের বিদায়
শেষ আটে উঠতে হলে জিততেই হবে দেখে দ্বিতীয়ার্ধে রক্ষণাত্মক খোলস ছেড়ে বেরিয়ে আসে পেরু। আক্রমণ-প্রতি আক্রমণে তখন জমে উঠে খেলা। দ্বিতীয়ার্ধের শুরুতে ব্রাজিল গোলরক্ষক আলিসনকে ফ্রি-কিকে পরীক্ষায় ফেলেন ক্রিস্তিয়ান কুয়েভো।
৬৩তম মিনিটে ডি-বক্স থেকে কৌতিনিয়োর শট প্রতিহত করেন আলবের্তো রদ্রিগেস। ৭৫তম মিনিটে আসে পেরুর রুইদিয়াসের ওই বিতর্কিত গোল। টিভি রিপ্লেতে পরিষ্কার দেখা যায় ডান দিক থেকে আসা ক্রসে হাত দিয়ে বল জালে পাঠিয়ে দেন তিনি। তবে ভিডিও রিপ্লে দেখে সিদ্ধান্ত দেওয়ার সুযোগ নেই কোপা আমেরিকার এই আসরে। অনেক সময় নিয়ে সহকারীর সঙ্গে আলোচনা করে হ্যান্ডবলটি ধরতে পারেননি রেফারি। ব্রাজিলের খেলোয়াড়দের ক্ষোভে ফাটিয়ে পেরুর পক্ষে গোলের সিদ্ধান্ত দেন তিনি।
শেষ ১৫ মিনিটে মরিয়া ব্রাজিল কয়েকটি সুযোগ তৈরি করলেও গোলটি শোধ করতে পারেনি। হতাশা নিয়েই কোপা আমেরিকা থেকে বিদায় নিতে হলো দ্ঙ্গুার দলকে।
১৯৮৫ সালের পর প্রথম বারের মতো ব্রাজিলকে হারতে পারল পেরু। আগের ম্যাচে হাইতিকে ৪-০ গোলে হারিয়ে ‘বি’ গ্রুপের রানার্সআপ হিসেবে কোয়ার্টার-ফাইনালে উঠে ইকুয়েডর। সিয়াটলে বাংলাদেশ সময় শুক্রবার সকালে স্বাগতিক যুক্তরাষ্ট্রের মুখোমুখি হবে তারা। গ্রুপ চ্যাম্পিয়ন পেরু নিউ জার্সিতে বাংলাদেশ সময় শনিবার মুখোমুখি হবে কলম্বিয়ার।
Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল অনুষ্ঠিত চ্যাম্পিয়ন লক্ষ্মীপুর সদর উপজেলা

বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল ফাইনালে লক্ষ্মীপুর সদর উপজেলা চ্যাম্পিয়ন

জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: লক্ষ্মীপুরে জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর ...