পৃথিবী ছাড়লেন সেক্স গডেস

anita-ekbergইউনাইটেড নিউজ ডেস্ক :: ফেলিনির ‘লা দোলচে ভিতা’তে তাঁর অভিনয় আক্ষরিক অর্থেই নিউ ওয়েভ এনেছিল সিনেদুনিয়ায়। ১১ জানুয়ারি ৮৩ বছর বয়সে চলে গেলেন ফেলিনির ‘সিলভিয়া’ অনিতা একবার্গ।
সিনেমায় তখন নতুন ঘরানার পদধ্বনী শোনা যাচ্ছে। ঠিক এরকম সময় ১৯৬০ সালে এসেছিল ফ্রেডরিকো ফেলিনির ছবি ‘লা দোলচে ভিতা’। ছবিতে অনিতার চরিত্রের নাম ছিল সিলভিয়া। একটি দৃশ্যে ঝরণাধারায় ভিজতে দেখা যায় ছবির সিলভিয়াকে। সাদা-কালো সেই দৃশ্যের আবেদন সারা বিশ্বকে নাড়িয়ে দেয়। এই দৃশ্যই হলিউডে তাঁকে এনে দেয় ‘সেক্স গডেস’-এর তকমা।
সুইডেনের বাসিন্দা অঙ্কিতা ২০ বছর বয়সে পান ‘মিস সুইডেন’ খেতাব। তারপর অভিনয়ের টানে চলে আসেন আমেরিকায়। সেখান থেকে ইটালিতে দেখা করেন পরিচালক ফেলিনির সঙ্গে। সৃষ্টির সেরা যে নারীকে ছবির জন্য খুঁজছিলেন পরিচালক, তাঁকেই পেয়ে গেলেন অনিতার মধ্যে। বাকিটা তো ইতিহাস।
অভিনয়ের পাশাপাশি নানা সময়ে খবরের শিরেনামে এসেছেন হলিউডের অন্যতম সুন্দরী এই নায়িকা। ইন্ডাস্ট্রির নানাজনের সঙ্গে তাঁর রোমান্সের কথা বাড়িয়ে দিয়েছে তাঁর সম্বন্ধে কৌতূহল।  তবে সে সব ছাপিয়ে ষাটের দশকে একের পর এক ছবিতে দর্শকদের মুগ্ধ করেছিলেন তিনি।
দীর্ঘদিন ভুগছিলেন শারীরিক অসুস্থতায়। ১১ জানুয়ারি ভোরে পরলোকের পথে পাড়ি দেন মর্ত্যের এই ‘সেক্স গডেস’।
Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শরীর নিয়ে হেনস্তার শিকার হয়েছিলেন প্রিয়াঙ্কাও!

বলিউডের সীমানা ছাড়িয়ে তার খ্যাতি এখন আন্তর্জাতিক আঙিনায়। তাতে কি, অভিনেত্রী প্রিয়াঙ্কা ...