পৃথক সড়ক দুর্ঘটনায় ২ পর্যটক নিহত: গুরুতর আহত ১৫

বান্দরবানে পৃথক সড়ক দুর্ঘটনায় ২ পর্যটক নিহত:  গুরুতর আহত  ১৫নামুল হক কাশেমী, বান্দরবান প্রতিনিধি :: বান্দরবানে পৃথক সড়ক দুর্ঘটনায় ২জন পর্যটক নিহত এবং ১৫জন গুরুতর আহত হয়েছেন।

বান্দরবান সদর থানার পুলিশ সুত্র জানায়, সোমবার দুপুর ১২টায় উড়ালপঙ্খী নামক একটি জিপ নিয়ন্ত্রণ হারিয়ে পাহাড়ি খাদে পড়ে মো. ফয়সাল মাহমুদ(৩০) নামের ১জন পর্যটক ঘটনাস্থলেই নিহত হন এবং অপর ৩ জন গুরুতর আহত হয়েছেন।

বান্দরবান-চিম্বুক সড়কের ১৪ মাইলে চিংতুই মেম্বারপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। আহতরা হলেন, মাহমুদুর রহমান (২৮), তাহমিনা (২৩) ও ইফাদ (২৩)।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার দুই দম্পতি উড়ালপঙ্খী জিপ চেপে নীলগিরি পর্যটন কেন্দ্র থেকে বান্দরবান শহরে ফিরার পথে চিম্বুক সংলগ্ন চিংতুই মেম্বারপাড়া এলাকায় পৌঁছালে চালক নিয়ন্ত্রণ হারিয়ে ২০০ফুট নিচে পাহাড়ি খাদে পড়ে গেলে ঘটনাস্থলেই ফয়সাল মাহমুদ নামে একজন পর্যটক নিহত হন।

স্থানীয় জনতা আহতদের উদ্ধার করে বান্দরবান সদর হাসপাতালে ভর্তি করে। আহতদের সবার বাড়ি ঢাকার ধানমন্ডির এলাকায় বলে প্রাথমিকভাবে জানা গেছে।

এদিকে গত রোববার রাত সাড়ে ১০টায় পর্যটকবাহী একটি মাইক্রোবাস শৈলপ্রপাত এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে পাহাড়ি খাদে পড়ে গেলে মো.কবির হোসেন (৩৪) নামে একজন পর্যটক নিহত হয় এবং মাইক্রো চালক ও সহকারীসহ ১২জন পর্যটক গুরুতর আহত হয়েছেন।

নিহত কবির হোসেন ঢাকার বনানী টিএসও‘র কড়াইল টিএন্ডটি কলোনীর বাসিন্দা মো. আহাদ হোসেনের ছেলে বলে পুলিশ সুত্র জানায়।

 

আহতদের মধ্যে মো.জুবায়ের(২৬), বিল্লাল  হোসেন(৩২), সুমন(২৫), মো.আক্তার(২২), রানা (২২) ও জিহাদুল ইসলাম (৩০) এর নাম জানা গেছে।

পুলিশ জানায়, রোববার রাত সাড়ে ১০টায় পর্যটকবাহী একটি স্থানীয় মাইক্রোবাস পর্যটন কেন্দ্র নীলগিরি থেকে বান্দরবান শহরে ফিরার পথে শৈলপ্রপাত এলাকায় পৌঁছালে চালক নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে খাদে পড়ে যায়।

এতে ঘটনাস্থলেই কবির হোসেন নামে একজন পর্যটক নিহত হন। বাসের চালক ও সহকারীসহ ১২জন গুরুতর আহত হয়। পুলিশ ও দমকল বাহিনীর সদস্যরা আহতদের উদ্ধার করে প্রথমে বান্দরবান সদর হাসপতালে ও পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

নিহত ব্যক্তির লাশ সদর হাসপতালের মর্গে পাঠানো হয়েছে। পৃথক ২টি সড়ক দুর্ঘটনায় নিহত ২জন ও আহতদের বাড়ি ঢাকায় বলে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ইমতিয়াজ আহমেদ জানিয়েছেন। দুর্ঘটনা কবলিত ২টি জিপই পুলিশ আটক করেছে।

 

 

 

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

৩২ ধারা বহাল রেখে ডিজিটাল নিরাপত্তা বিল পাস

ষ্টাফ রিপোর্টার :: সাংবাদিক ও মানবাধিকার সংগঠনসহ বিভিন্ন মহলের আপত্তি সত্ত্বেও বহুল ...