পুলিশ ফাঁড়ীর জন্য জমি দান: খাগড়াছড়িতে কৃষকের দৃষ্টান্ত

পুলিশ ফাঁড়ীর জন্য জমি দান: খাগড়াছড়িতে কৃষকের দৃষ্টান্তআল-মামুন, খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ির রামগড় উপজেলাধীন নাকাপায় মো: আবুল বাশার নামের এক অসহায় কৃষক আইন শৃংখলা ও নিরাপত্তার কথা বিবেচনা করে পুলিশ ফাঁড়ীর জন্য প্রায় ৩ একর জমি দান করে দৃষ্টান্ত স্থাপন করছেন।

তিনি আজ রবিবার (২৮ ফেব্রুয়ারি) সকালে আনুষ্ঠানিক ভাবে খাগড়াছড়ি পুলিশ সুপার মো: মজিদ আলীর কাছে এ জমির দলিল হস্তান্তর করে। কৃষক আবুল বাশার জানান, পুলিশ সদস্যদের দূর্ভোগ দেখে বিবেকের তারনায় তিনি বিনামুল্যে এ জমি দান করেন।

এ সময় তিনি বলেন, দেশের মানুষের নিরাপত্তা ও মানবিকতার বিষয়টি অনুধাব করে এ জমি দান করার করার কথা জানান। এ জমির মূল্য আনুমানিক ৫০ লক্ষ টাকা।

জমি হস্তান্তর অনুষ্ঠানে কৃষক আবুল বাশা এর স্ত্রী রাবিয়া বসরি, খাগড়াছড়ির সহকারী পুলিশ সুপার মো: হাবীবুল্লাহ, রামগড় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: মাঈন উদ্দিন খাঁন,সদর থানার ভারপ্রাপ্ত সামসুদ্দিন ভূঁইয়া উপস্থিত ছিলেন।

পুলিশ সুপার মো: মজিদ আলী জানান, এ ধরনের উদ্যোক্তা সমাজে বিরল। তার এই ধরনের উদ্যেগ পুলিশ বাহিনী সব সময় স্বরণ করবে।

প্রসঙ্গত: নাকাপায় ১৯৮৮ সাল থেকে পুলিশ ফাঁড়ী থাকলেও স্থায়ী আবাসনের ব্যবস্থা ছিল না। গত বছর ঐ স্থানে দায়ত্বপালন কালে বজ্রপাতে দুই পুলিশ সদস্য হতাহত হয়।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ব্যারিস্টার নাজমুল হুদাকে আত্মসমর্পণের নির্দেশ

চার বছরের কারাদণ্ড, রায়ের পূর্ণাঙ্গ কপি প্রকাশ স্টাফ রিপোর্টার :: সাবেক মন্ত্রী ...