পুলিশের গুলিতে রাসিক মেয়র বুলবুলসহ আহত ২৫,আটক ১০

রাজশাহী: অবরোধের প্রথমদিন  মঙ্গলবার সন্ধ্যার পর থেকে রাজশাহী মহানগরীতে পুলিশের সঙ্গে বিএনপি নেতা-কর্মীদের ব্যাপক সংঘর্ষ শুরম্ন হয়েছে। এসময় শেষ খবর পাওয়া পর্যন্ত নগরীর পৃথক তিনটিস্থানে সংঘর্ষে রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলসহ বিএনপি ও এর অঙ্গ সংগঠনের প্রায় ২৫জন নেতা-কর্মী আহত হয়েছেন। পুলিশ ঘটনাস্থল থেকে ১০জনকে আটক করেছে।

এ রিপোর্ট রাত সোয়া ৯টায় লেখা অবস্থায় মহানগরীর ডিঙ্গাডোবা বাইপাস ডাসপুকুর এলাকায় রাজশাহী কলেজের শিক্ষার্থী পরিবহনে কে বা কারা আগুন জ্বালিয়ে দেয়।

খবর পেয়ে ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স-এর দমকল বাহিনী আগুন নেভানোর চেষ্ঠা চালাচ্ছে। অপরদিকে এর আশাপোশের এলাকায় থেমে থেমে সংঘর্ষ চলছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, আগামীকাল বুধবার আধাবেলা হরতালের সমর্থনে সন্ধ্যা ৬টার দিকে মহানগরীর রাজশাহী-ঢাকা মহাসড়কের বহরমপুর এলাকায় মিছিল বের করা হয়। এসময় তারা রাসত্মায় টায়ার জ্বালিয়ে অবরোধ করে বিড়্গোভ করতে থাকে।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে তাদের ছত্রভঙ্গ করতে ব্যাপক টিয়ারশেল ও রাবার বুলেট ছুড়তে থাকে। তখন হরতাল সমর্থকরাও পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ও ককটেলের বিষ্ফোরণ ঘটায়। এতে উভয় পড়্গের মধ্যে সংঘর্ষে অন্তত ১০জন হরতাল সমর্থক আহত হন। পরে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনলেও রাত ৮টার দিকে আবারও সংঘর্ষ শুরু হয়। বর্তমানে সেখানে সংঘর্ষ চলছে।

অপরদিকে, একই সময়ে মহানগরীর দড়িখরবোনা এলাকায় হরতালের সমর্থনে রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলের নেতৃত্বে একটি মিছিল বের করা হয়। এসময় ওই মিছিলটি ছত্রভঙ্গ করতে পুলিশ টিয়ারসেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। তখন পুলিশের ছোড়া রাবার বুলেট রাসিক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলের বাম পায়ে লেগে আহত হন। পরে তাকে নগরীর হলিপ্যাথ ক্লিনিকে ভর্তি করা হয়।

এছাড়াও একই সময়ে মহানগরীর তেরখাদিয়া এলাকায় হরতালের সমর্থনে মিছিল বের করেন বিএনপির নেতা-কর্মীরা। সে সময় মিছিলকারীরা সড়ক অবরোধের চেষ্টাকালে পুলিশ বাধা দিলে নেতা-কর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। তখন তাদের ছত্রভঙ্গ করতে পুলিশও ব্যাপক টিয়ারসেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। এসময় সেখানেও অন্তত: ১০জন আহত হন। বর্তমানে সারা শহরে আতঙ্ক বিরাজ করছে। এরআগে অবরোধের প্রথমদিনই রাজশাহী অচল হয়ে পড়ে।

সার্বিক বিষয়ে বোয়ালিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়াউর রহমান মহানগরীর পরিস্থিতি স্বাভাবিক বললেও পরিস্থিতি তাদের নিয়ন্ত্রনের বাইরে রয়েছে। তবে সন্ধ্যার পর বিভিন্ন স্থান থেকে ১০জনকে আটক করা হয়েছে বলে নিশ্চিত করেছেন।

এস.এইচ.এম তরিকুল ইসলাম/

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শিবগঞ্জের জঙ্গি আস্তানা

শিবগঞ্জের জঙ্গি আস্তানা থেকে চারজনের মরদেহ উদ্ধার

স্টাফ রিপোর্টার :: চাঁপাইনবাবগঞ্জের শিবপুর উপজেলার শিবনগর গ্রামে জঙ্গি আস্তানা সন্দেহে একটি ...