পিএসসিতে প্রথম দিন কক্সবাজারে ৪৩৮২ জন অনুপস্থিত

প্রাথমিক এবং এবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার প্রথম দিন কক্সবাজার জেলায় ৪ হাজার ৩৮২ জন শিক্ষার্থী অনুপস্থিত ছিলো। তার মধ্যে প্রাথমিক শিক্ষা সমপানী পরীক্ষায় অনুপস্থিত ছিলো ২ হাজার ৫২১ জন এবং এবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় অনুপস্থিত ছিলো ১ হাজার ৮৬১ জন।  বুধবার থেকে সারাদেশে একযোগে শুরু হয়েছে পিএসসি ও সমমানের এ পরীক্ষা।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়,  ২৩ নভেম্বর থেকে শুরু হওয়া পিএসসি ও সমমানের পরীক্ষায় কক্সবাজার জেলার ৮ উপজেলায় মোট পরীক্ষার্থী ছিলো ৩৯ হাজার ৪০০ জন। জেলার মোট ৮৫ টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। এর মধ্যে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় শিক্ষার্থীর সংখ্যা ছিলো ২৭ হাজার ৭২৬ জন এবং এবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় শিক্ষার্থীর সংখ্যা ছিলো ১১ হাজার ৬৭৪ জন।

কিন্তু  পরীক্ষার প্রথম দিন ৪ হাজার ৩৮২ জন শিক্ষার্থী অনুপস্থিত ছিলো। কক্সবাজার জেলা প্রাথমিক শিক্ষ কর্মকর্তা (অতিরিক্ত) তাপস কুমার পাল জানিয়েছেন, প্রাথমিক শিক্ষা সমপানী পরীক্ষায় অনুপস্থিত ছিলো ২ হাজার ৫২১ জন। এর মধ্যে কক্সবাজার সদর উপজেলায় ৫৬৩ জন, রামু উপজেলায় ৪৮৪ জন, উখিয়া উপজেলায় ১৩৮ জন, টেকনাফ উপজেলায় ২৩১ জন, চকরিয়া উপজেলায় ৪০৯ জন, মহেশখালী উপজেলায় ২৮৪ জন, পেকুয়া উপজেলায় ১৮৬ জন এবং কুতুবদিয়া উপজেলায় ২২৬ জন শিক্ষার্থী অনুপস্থিত ছিলো। এছাড়া এবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় অনুপস্থিত ছিলো ১ হাজার ৮৬১ জন। এর মধ্যে কক্সবাজার সদর উপজেলায় ৪০৬ জন, রামু উপজেলায় ১৯৪ জন, উখিয়া উপজেলায় ১৪৬ জন, টেকনাফ উপজেলায় ১২৯ জন, চকরিয়া উপজেলায় ৪২৫ জন, মহেশখালী উপজেলায় ৩২৯ জন, পেকুয়া উপজেলায় ১৬৭ জন এবং কুতুবদিয়া উপজেলায় ৬৫ জন শিক্ষার্থী অনুপস্থিত ছিলো।

তিনি জানান, জেলাব্যাপী সুষ্টু ও শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষার প্রথম দিন অতিবাহিত হয়েছে। কোথাও কেউ বহিষ্কার হয়নি।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/কালাম আজাদ

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

১০ ডিসেম্বরের মধ্যে সব পরীক্ষা শেষ করতে ইসির নির্দেশ

স্টাফ রিপোর্টার :: আগামী ১০ ডিসেম্বরের মধ্যে সব পরীক্ষা শেষ করতে শিক্ষা ...