পিঁয়াজের মূল্য আর বৃদ্ধি পাবে না

ঢাকা: অভ্যন্তরীণ বাজারে পিঁয়াজের মূল্য আর বৃদ্ধি পাবে না বরং দাম কমবে বলে সরকারকে আশ্বস্ত করেছেন দেশের পিঁয়াজ আমদানিকারক ও পাইকারী ব্যবসায়ীরা।

বুধবার বাণিজ্য মন্ত্রণালয়ে পিঁয়াজের সরবরাহ ও মূল্য পরিস্থিতি পর্যালোচনা সংক্রান্ত এক জরুরি মতবিনিময় সভায় দেশের পিঁয়াজ আমদানিকারক, পাইকারী ব্যবসায়ী ও সংশ্লিষ্ট ব্যবসায়ী অ্যাসোসিয়েশনের নেতারা এ আশ্বাস ও প্রতিশ্রুতি দেন। বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এটিএম মুর্তজা রেজা চৌধুরী সভায় সভাপতিত্ব করেন।

সভায় পিঁয়াজ আমদানিকারক ও ব্যবসায়ীরা জানান, পিঁয়াজের আমদানি বৃদ্ধি পেয়েছে। অল্প দিনের মধ্যে নতুন পিঁয়াজ বাজারে আসবে। পাকিস্তান থেকে প্রায় ১৫০ কন্টেইনার পিঁয়াজ ক্রয়ের এলসি খোলা হয়েছে এবং এগুলো এখন আসার পথে রয়েছে।

এছাড়া মিয়ানমার থেকে পেঁয়াজ আমদানি অব্যাহত আছে এবং ভারত থেকে নতুন পিঁয়াজ বিভিন্ন স্থলবন্দর দিয়ে দেশে আসছে। ফলে এখন আর পিঁয়াজের সংকট থাকবে না, পিঁয়াজের মূল্যও আর বাড়বে না, বরং মূল্যহ্রাস অব্যাহত থাকবে বলে জানান তারা।

সভায় দেশের চাহিদা মোতাবেক পিঁয়াজ আমদানি অব্যাহত রাখার জন্য আমদানিকারকদের অনুরোধ জানিয়ে মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়, পিঁয়াজ নিয়ে যাতে কোনো ধরনের ষড়যন্ত্র না হয় বা কৃত্রিম উপায়ে পিঁয়াজের সংকট সৃষ্টি করে মূল্য বৃদ্ধি করা না হয়, সেদিকে কঠোর নজরদারি করা হচ্ছে।

সভায় বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (আমদানি) মনোজ কুমার রায়, অতিরিক্ত সচিব (ডব্লিউটিও সেলের মহাপরিচালক) অমিতাভ চক্রবর্তী, টিসিবির চেয়ারম্যান সারওয়ার জাহান তালুকদার, পিঁয়াজ আমদানিকারক সমিতি, পিঁয়াজের পাইকারী ব্যবসায়ী সমিতি এবং শ্যামবাজার ব্যবসায়ী সমিতির নেতারা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শীর্ষ করদাতা হাকিমপুরী জর্দার কাউছ মিয়া

স্টাফ রিপোর্টার :: দেশের বাঘা বাঘা সব ব্যবসায়ীকে ঠেলে আবারও শীর্ষ করদাতা ...