‘পার্বত্যাঞ্চলে পুলিশের স্থাপনা হবে পর্যটনবান্ধব’

‘পার্বত্যাঞ্চলে পুলিশের স্থাপনা হবে পর্যটনবান্ধব’এনামুল হক কাশেমী, বান্দরবান প্রতিনিধি :: পুলিশ প্রধান (আইজিপি) ড.মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, সারাদেশের মত পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের দুর্গম এলাকাসমুহে পুলিশের সক্ষমতা বৃদ্ধি এবং শক্তিশালী করতে কার্যকর পদক্ষেপ নেয়া হচ্ছে। তিনি বলেন, বিশেষ করে পাহাড়ের দুর্গম এলাকায় দ্রুত সময়ের মধ্যে যাতায়াতের জন্যে জোরালো করা হবে পরিবহণ সুবিধাদি।

তিনি বলেন, পুলিশ বিভাগের স্থাপনাসমুহ পর্যটনবান্ধব করে ডিনাইনেজ করে গড়ে তোলা হবে। আইজিপি বলেন, পাহাড়ের বৈশিষ্ট্য ও পর্যটনকে সমুন্নত রেখে আকর্ষণীয় সবকিছুই করা হবে স্থানীয়দের চাহিদা মতে। এসব বিষয়ে সরকার বদ্ধপরিকর এবং কাজ করে যাচ্ছে বলেও তিনি জানান।

পুলিশের আইজিপি সোমবার দুপুরে বান্দরবান সদর থানার চারতলা বিশিষ্ট নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপনে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত সাংবাদিকদের সাথে আলাপকালে এসব কথা বলেন।

পরে তিনি বান্দরবান জেলা পুলিশ লাইন্স থেকে এক ভিডিও কনফারেন্সের মাধ্যমে লামা থানা, সোনাইছড়ি, কাগজীখোলা এবং ঘুমধুম পুলিশ ফাঁড়ি ভবনের উদ্বোধন করেন। এ সময় তাঁর সাথে ছিলেন চট্টগ্রামের ডিআইজি খন্দকার গোলাম ফারুক,পুলিশ সুপার মো.জাকির হোসেন মজুমদারসহ উর্ধতন কর্মকর্তারা।

বিকেলে আইজিপি জেলা শহরের অদুরে অবস্থিত নীলাচল পর্যটন কেন্দ্র পরিদর্শন করেন। আইজিপির দায়িত্ব গ্রহণের পর এই প্রথমবার বান্দরবান সফরে আসলেন ড.মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। তিনি মংগলবার সকালে ঢাকার উদ্দেশ্যে বান্দরবান ত্যাগের কথা রয়েছে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

dsa

‘পর্যবেক্ষকরা গণমাধ্যমে কথা বলতে পারবেন না’

স্টাফ রিপোর্টার :: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে যারা পর্যবেক্ষক হবেন তারা ভোটকেন্দ্রে ...