পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক দশক পূর্তি মঙ্গলবার

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক দশক পূর্তি আজকলিট তালুকদার, পাবনা প্রতিনিধি :: ৫ জুন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার এক দশক পূর্তি। ২০০৮ সালে প্রতিষ্ঠিত বিশ্ববিদ্যালয়টির আনুষ্ঠানিক ক্লাস শুরু হয় ২০০৯ সালের ৫ জুন। সেই থেকে ৫ জুনকে ’বিশ্ববিদ্যালয় দিবস’ হিসেবে পালন করে আসছে পাবিপ্রবি পরিবার।

২০০১ সালের ১৫ জুলাই জাতীয় সংসদে ‘পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপন প্রকল্প’ আইন পাশ হয়। এরপর নানা বাধা বিপত্তি পেরিয়ে ২০০৮ সালে পাবনা শহর থেকে তিন কিলোমিটার পূর্বে ঢাকা- পাবনা মহাসড়ক সংলগ্ন রাজাপুরে বিশ্ববিদ্যালয়টির যাত্রা শুরু হয়।

ওই বছরই শিক্ষার্থী ভর্তি করা হলেও পরের বছরের ৫ জুন আনুষ্ঠানিক ক্লাস উদ্বোধন করা হয়। আনুষ্ঠানিক ক্লাস উদ্বোধনের দিনকেই ‘বিশ্ববিদ্যালয় দিবস’ হিসেবে উদযাপন করা হচ্ছে।

বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে এ দিন সকাল ১১টায় প্রশাসন ভবনের সামনে বের করা হবে আনন্দ র‌্যালি। র‌্যালি শেষে উপাচার্য প্রফেসর ড. এম. রোস্তম আলীর সভাপতিত্বে গ্যালারি-২ অনুষ্ঠিত হবে আলোচনা সভা।

এতে প্রধান আলোচক হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও যুক্তরাজ্যের সাবেক হাইকমিশনার প্রফেসর ড. এম সাইদুর রহমান খান।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

১২ নভেম্বর কথা শুনলে আজও আঁতকে উঠি

১২ নভেম্বর কথা শুনলে আজও আঁতকে উঠি

এম শরীফ আহমেদ, ভোলা থেকে :: ভোলার মনপুরা উপজেলার হাজিরহাট ইউনিয়নের  ৯নং ...