পাবনায় সংঘর্ষে পুলিশ-সাংবাদিকসহ আহত ১২

কলিট তালুকদার, পাবনা প্রতিনিধি:

 

১৮ দলের ডাকা ৮৪ ঘন্টা হরতালের শেষ দিন বুধবার পাবনার ফরিদপুরে  হরতালের পক্ষে ও বিপক্ষে মিছিল বের হলে আওয়ামীলীগ ও বিএনপি সমর্থকদের মধ্যে সংঘর্ষে পুলিশ ও সাংবাদিকসহ ১২ জন আহত হয়েছে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, হরতালের সমর্থনে বেলা ১২টার দিকে ফরিদপুর পৌর এলাকায় মিছিল বের করে উপজেলা বিএনপি। একই সময় উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে হরতাল বিরোধী একটি মিছিল বের হয়। মিছিলটি পৌর সদরের প্রধান সড়ক প্রদক্ষিণ করার সময় উভয় মিছিল মুখোমুখি হলে উভয় দলের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পরে। শুরু হয় ধাওয়া পাল্টা ধাওয়া এবং ইট পাটকেল নিক্ষেপ।

এ সময় পুলিশ ৩ রাউন্ড টিয়ারসেল নিক্ষেপ এবং ৪৩ রাউন্ড শর্টগানের ফাঁকা গুলি করে পরিসি’তি নিয়ন্ত্রণে আনে। এতে ফরিদপুর থানার ওসি আকরাম হোসেন, কনষ্টেবল সরোয়ার, সাজ্জাদ, স্থানীয় সাংবাদিক শাহিন ও সোহেলসহ ১২ জন আহত হয়।

আহতদের মধ্যে স্থানীয় সাপ্তাহিত সময় অসময়ের সাংবাদিক শাহীনুর রহমান, সোহেল, আওয়ামী লীগ কর্মী মওলা, সুজন, বিএনপি কর্মী রশিদ, সাত্তার, আনিছ, কাদের, পথচারী গৌতম কে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

ফরিদপুর থানার ভারপ্রাপ্ত  কর্মকর্তা আকরাম হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৩ রাউন্ড টিয়ারসেল নিক্ষেপ এবং ৪৩ রাউন্ড শর্টগানের ফাঁকা গুলি বর্ষণ করা হয়েছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি বর্তমানে স্বাভাবিক রয়েছে

 

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আমরা নির্বাচন বয়কট করবো না: ড. কামাল

স্টাফ রিপোর্টার :: জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন ...